জন্মদিনে রুনা লায়লার সুরে গাইবে তার দুই মেয়ে

৪১

দেশের কিংবদন্তি সংগীতশিল্পী তিনি। শুধু এই পরিচয়ে সীমাবদ্ধ নন তিনি। আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন গায়িকা তিনি। বলছি উপমহাদেশের বরেণ্য সংগীতশিল্পী রুনা লায়লা’র কথা। দেশের সর্বোচ্চ সম্মান স্বাধীনতা পুরস্কার থেকে শুরু করে দেশ বিদেশের একাধিক পুরস্কারে ভূষিত হয়েছেন এই বরেণ্য শিল্পী।

রুনা লায়লা প্লেব্যাক করেছেন চলচ্চিত্রে। গাইবার পাশাপাশি গানে সুরও বেঁধেছেন এই সংগীতশিল্পী। তার সুর করা গানে বরেণ্য সব সংগীত শিল্পীও গেয়েছেন। সাত বার জাতীয় চলচ্চিত্র পুরস্কারেও ভূষিত হয়েছেন তিনি।

রুনা লায়লার দুই মেয়ে। আঁখি আলমগীর ও তানি লায়লা। তবে গান গেয়ে দর্শক শ্রোতাদের মধ্যে বেশ আলোড়ন তুলে রেখেছেন আঁখি। আসছে ১৭ নভেম্বর বরেণ্য সংগীতশিল্পী রুনা লায়লার জন্মদিন। প্রতিবছরই এ দিনটি বেশ ঘটা করে পালন করেন তার ভক্ত শুভাকাঙ্ক্ষীরা।

এবারও সেই উপলক্ষ আসছে। এদিন প্রকাশ হবে তার সুরে চারটি গান। মজার বিষয় হলো, এর মধ্যে দুটি গানে কণ্ঠ দিয়েছেন রুনার দুই মেয়ে আঁখি আলমগীর ও তানি লায়লা। বাকি শিল্পীরা হলেন জিনিয়া জাফরিন লুইপা ও হৈমন্তী রক্ষিত।

গানগুলোর কথা লিখেছেন গাজী মাজহারুল আনোয়ার ও কবির বকুল। এগুলোর সংগীতায়োজনে আছেন রাজা কাশেফ। রুনা লায়লা’র জন্মদিনে তার সুর করা চারটি গান রিলিজ হবে। ধ্রুব মিউজিকের ব্যানারে বেরুবে গানগুলো।

২০১৭ সালে সিনেমার জন্য প্রথম সুর করেন রুনা লায়লা। আলমগীর পরিচালিত ‘একটি সিনেমার গল্প’ ছবিতে ছিল তা। এরজন্য পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারও। এরপর তার সুরে বিদেশি শিল্পীরাও গান গেয়েছেন।

নিউজ ডেস্ক/বিজয় টিভি

You might also like