জাতীয় ঐকমত্য ছাড়া দেশের শান্তি ও সমৃদ্ধি স্থায়ী রূপ পেতে পারে না; রাষ্ট্রপতি আবদুল হামিদ

৮৩

গণতন্ত্রের ধারাবাহিকতা, আইনের শাসন ও অব্যাহত আর্থসামাজিক উন্নয়নের মতো মৌলিক প্রশ্নে সব রাজনৈতিক দল, শ্রেণি-পেশা নির্বিশেষে সবার ঐকমত্য গড়ে তুলতে সম্মিলিত উদ্যোগ নেওয়ার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

বুধবার (৩০ জানুয়ারি) একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশনে দেওয়া ভাষণে রাষ্ট্রপতি এই আহ্বান জানান। রাষ্ট্রপতি বলেন, জাতীয় ঐকমত্য ছাড়া দেশের শান্তি ও সমৃদ্ধি স্থায়ী রূপ পেতে পারে না।

রাষ্ট্রপতি বলেন, ‘আমি দৃঢ়ভাবে আশাবাদী মানবাধিকার, সুশাসন ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠা, গণতন্ত্রের প্রাতিষ্ঠানিক রূপায়ণ এবং সমাজের সকল স্তরে প্রত্যক্ষ জনসম্পৃক্তির মধ্য দিয়ে আমরা নির্ধারিত লক্ষ্যসমূহ অর্জনসহ একটি কল্যাণমূলক রাষ্ট্র গঠনে সক্ষম হব।’ নতুন প্রজন্মের জন্য একটি নিরাপদ, কর্মচঞ্চল, সুখী, সুন্দর ও উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ সবার কাম্য। নতুন সরকার দায়িত্ব গ্রহণের পর জাতীয় জীবনে নতুন প্রাণ সঞ্চারিত হয়েছে।

জাতীয় সংসদকে কার্যকর করার আহ্বান জানিয়ে রাষ্ট্রপতি বলেন, ‘জাতীয় সংসদ দেশের জনগণের আশা-আকাঙ্খাক্ষার কেন্দ্রবিন্দু। স্বচ্ছতা, জবাবদিহি, পরমতসহিষ্ণুতা, মানবাধিকার ও আইনের শুশাসন প্রয়োগ এবং জাতির অগ্রযাত্রার স্বপ্নের সফল বাস্তবায়নে সরকারি দলের পাশাপাশি বিরোধী দলকেও গঠনমূলক ভূমিকা পালন করতে হবে।

রাষ্ট্রপতি তাঁর দীর্ঘ ভাষণে শিক্ষা, স্বাস্থ্য, খাদ্য, কৃষি, অর্থনীতি, শিল্প, বাণিজ্য, যোগাযোগ, প্রযুক্তিসহ সব খাতে সরকারের বিভিন্ন কর্মকার্ন্ডের উন্নয়নচিত্র তুলে ধরেন এবং বাংলাদেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

 

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like