জানমাল বিনষ্টের চেষ্টা করলে যথাযথ ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনপি শান্তিপূর্ণভাবে দোয়া মাহফিল, মানববন্ধন করতে পারবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তবে জনগণের জানমাল বিনষ্টের প্রচেষ্টা করলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যথাযথ ব্যবস্থা নেবে।

রবিবার (২১ নভেম্বর) দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে বিএনপির ২০ দলীয় জোটের শরিক দলের পাঁচটি দলের প্রধানদের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

প্রসঙ্গত, বিএনপি চেয়ারপারসনকে বিদেশে নিয়ে চিকিৎসা করানোর দাবিতে সারা দেশে শনিবার (২০ নভেম্বর) গণ-অনশন কর্মসূচি পালন করেছে দলটির নেতাকর্মীরা। সেখান থেকে সোমবার (২২ নভেম্বর) সারা দেশে সমাবেশের ডাক দেয়া হয়।

খালেদা জিয়াকে বিদেশে নিয়ে চিকিৎসা করানোর দাবিতে সারা দেশে বিভিন্ন কর্মসূচি ঘোষণা দিয়েছে বিএনপি এ বিষয়ে মতামত জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, বিএনপি দোয়া মাহফিল করতে পারে, মানববন্ধন করতে পারে। তারা রাজনৈতিক দল, কর্মসূচি দিতে পারে। কিন্তু যদি মানুষের জানমাল ও সম্পদ রক্ষার জন্য আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সব সময় প্রস্তুত থাকবে।

তিনি বলেন, তারা যদি ওই জায়গায় বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বা জানমাল বিনষ্টের প্রচেষ্টা করে তাহলে কিন্তু আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যথাযথ ব্যবস্থা নেবে। আমি আবারও বলছি, তারা বৈধভাবে যে কোনো কর্মসূচি প্রদর্শন করতে পারে। সেখানে আমাদের পক্ষ থেকে কোনো কিছু বলার নেই।