জানুয়ারি মাসে দু’সিটি কর্পোরেশনের কাছে খালের দায়িত্ব হস্তান্তর করা হবে : তাজুল

৭০

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, আগামী জানুয়ারী মাসের মধ্যেই জলাবদ্ধতা নিরসনে খালের দায়িত্ব ঢাকা ওয়াসা থেকে দু’সিটি কর্পোরেশনের কাছে হস্তান্তর করা হবে।

আজ (১২ ডিসেম্বর) রাজধানীর ঢাকা ওয়াসা ভবনে সাধারণ মানুষের মধ্যে সাবান-পানি দিয়ে হাত ধোঁয়ার অভ্যাস ও উন্মুক্ত স্থানে হাত ধোঁয়া নিশ্চিত করার লক্ষ্যে ঢাকা ওয়াসা ও ওয়াটার এইডের যৌথ উদ্যোগে আয়োজিত ‘ হাত ধোঁয়ার গাড়ি’র উদ্ভোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

মো. তাজুল ইসলাম বলেন, ঢাকা ওয়াসা থেকে দু’সিটি কর্পোরেশনের কাছে রাজধানীর খালগুলোর দায়িত্ব হস্তান্তরের জন্য গঠিত কমিটি কাজ করছে। এই কমিটির রিপোর্ট পাওয়ার পরই হস্তান্তর প্রক্রিয়া শুরু হবে।

তিনি বলেন, চলতি ডিসেম্বর মাসের মধ্যে হস্তান্তর প্রক্রিয়া শুরু করা সম্ভব না হলেও জানুয়ারি মাসের মধ্যেই হস্তান্তরের কাজ শেষ হবে।

সভায় ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খান, স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব মোহাম্মদ ইবরাহিম ও ওয়াটার এইডের কান্ট্রি ডিরেক্টর হাসিন জাহান সহ ঢাকা ওয়াসার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

অপর এক প্রশ্নের জবাবে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, ঢাকার চারপাশের নদী-নালা ও খাল যারাই দখল করুক না কেন, খুব দ্রুতই সেগুলো দখলমুক্ত করা হবে।

তিনি বলেন, যত বড় ক্ষমতাশালীই হোক না কেন, কেউই আইনের ঊর্ধ্বে নয়। দেশে সংবিধান ও আইন আছে। আইন প্রয়োগের মাধ্যমে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

মো. তাজুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সরকার অত্যন্ত সতর্ক ও প্রস্তুত রয়েছে।

নিউজ ডেস্ক/বিজয় টিভি

You might also like