জামালপুর পৌর এলাকায় ১৬ দিনের কঠোর বিধিনিষেধ আরোপ

জামালপুর পৌর এলাকায় করোনা ভাইরাসের সংক্রমণের পরিস্থিতি বিবেচনায় উচ্চ ঝুঁকি সম্পন্ন থাকায় ১৬ দিনের কঠোর বিধিনিষেধ আরোপ করে গণবিজ্ঞপ্তি জারি করেছে জেলা প্রশাসন।

জামালপুর পৌর শহরে প্রতিদিন করোনা ভাইরাসের শনাক্তের হার বৃদ্ধি হওয়ার উচ্চ ঝুঁকি সম্পন্ন বিবেচনায় করে রবিবার থেকে ৩০ জুন রাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করেন জেলা প্রশাসক মোর্শেদা জামান।

গত ২৪ ঘন্টায় প্রাণঘাতী করোনা ভাইরাসে নতুন করে এক চিকিৎসকসহ ২১ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৭.৯৪ শতাংশ।

বিজ্ঞপ্তি বলা হয়েছে, সকাল ৬ টা থেকে সন্ধ্যা ৬টা পযর্ন্ত স্বাস্থ বিধি মেনে ব্যবসা প্রতিষ্ঠান খোলা থাকবে।আক্রান্ত ব্যক্তির বাসস্থান লকডাউনের আওতা ভুক্ত থাকবে। আক্রান্ত ব্যক্তি সকল স্বাস্থ্য বিধি মেনে চলবে, কোনক্রমেই বাড়ির বাহিরে আসতে পারবে না।

এছাড়াও গণপরিবহন অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করতে পারবে। গণসমাবেশ হয় এমন ধরনের সামাজিক, রাজনৈতিক,ধর্মীয় অনুষ্ঠান বন্ধ রাখতে হবে। সকল ব্যবসা প্রতিষ্ঠান, শপিংমল স্বাস্থ্যবিধি মেনে খোলা রাখা যাবে, তবে স্বাস্থ্য বিধি অমান্য করলে দোকান বন্ধসহ আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। তবে জরুরী সেবা দানকারী প্রতিষ্ঠান, পরিবহন বিধিনিষেধ আওতামুক্ত থাকবে। এছাড়া হোটেল রেস্তোরাঁর খাবার পার্সেল,অনলাইনে প্রদান করা যাবে।

You might also like