জয় নিয়েই মাঠ ছাড়তে চায় বাংলাদেশ

নিউজিল্যান্ডে ঐতিহাসিক টেস্ট জয়ের পর দ্বিতীয় ম্যাচেও জয়ের আশায় বাংলাদেশ দল। নিজেদের সেরাটা দিয়ে জয় নিয়েই মাঠ ছাড়তে চায় বাংলাদেশ এমনটা জানিয়েছেন টাইগার পেসার তাসকিন আহমেদ।

ক্রাইস্টচার্চের আবহাওয়া থেকে শুরু করে উইকেট সবকিছুই ভিন্ন। মাউন্ট মঙ্গানুইয়ে যে ঘাসহীন যে উইকেটের দেখা মিলেছিল এখানে তেমন হবে না বলেই ধারণা করা হচ্ছে। তাছাড়াও এখানকার আবহাওয়া বেশ ঠান্ডা এব্বং বাতাসও বেশি। তাই তো নিজেদের মানিয়ে নিতে বেগ পেতে হচ্ছে বাংলাদেশের ক্রিকেটারদের। তবুও নিজেদের দ্বিতীয় টেস্টের আগে শেষবারের মতো ঝালিয়ে নিয়েছেন।

তবে গতকাল বৃষ্টির কারণে অনুশীলনটা করতে পারেননি বাংলাদেশের ক্রিকেটাররা। তারপরেও ঠিকঠাকই গেছে শেষ দিনের অনুশীলন। শুক্রবার মাঠে অনুশীলনে নামার কথা থাকলেও বৃষ্টি বাঁধায় তা পণ্ড হয়। তবে তাতে থেমে থাকেনি মুমিনুল হকদের প্রস্তুতি। মাঠে না নামতে পারলেও জিম করে নিজেদের সতেজ রেখেছেন জাতীয় দলের ক্রিকেটাররা। আর শনিবার নেমেছেন মাঠের অনুশীলনে।

তাসকিন এ ব্যাপারে বলেন, ‘গতকাল বৃষ্টির জন্য আমাদের ট্রেনিং সেশনটি হয়নি। তবে আমরা ভালো জিম সেশন করেছি। আজকের ট্রেনিংটা ভালো ছিল। আর আবহাওয়া একটু আলাদা। ঠাণ্ডাটা একটু বেশি, বাতাসটা একটু স্ট্রং। তবে আজকে ট্রেনিংয়ে আমরা যতটুকু পেরেছি এডজাস্ট করেছি আল্লাহর রহমতে।’

ক্রাইস্টচার্চের পরিবেশের সঙ্গে যতুকু পেরেছেন মানিয়ে নেওয়ার চেষ্টা করেছেন টাইগাররা। এবার পালা মাঠে নিজেদের মেলে ধরার। সব বিপত্তি কাটিয়ে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টটিও জয়ের জন্য বদ্ধপরিকর তাসকিন আহমেদরা।

‘এখন আমরা আশাবাদী। কালকে আমাদের আরও একটি টেস্ট ম্যাচ শুরু হবে। ওভার অল সবার মানসিকতা ও প্রিপারেশন ভালো অবস্থানে রয়েছে। আমরা আমাদের সেরাটাই খেলব, জয়ের জন্যই খেলব। আপনারা সবাই সাপোর্ট করবেন, দোয়া করবেন যাতে সেরাটা দিয়ে ভালো খেলা উপহার দিতে পারি।’—যোগ করেন তাসকিন আহমেদ।

দ্বিতীয় টেস্টটি শুরু হবে রোববার (৯ জানুয়ারি) ভোর ৪টায়।

You might also like