টনটনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলতে পারবেন সাকিব

শ্রীলঙ্কার বিপক্ষে সাকিব আল হাসান মাঠে নামতেন কিনা, সেটি জানতে দেয়নি বৃষ্টি। তবে বৃষ্টি বাগড়া জেনেও বাংলাদেশের হাজার খানেক দর্শক মাঠে এসেছিলেন। প্রার্থনা করেছিলেন ম্যাচটা যেন হয়। প্রকৃতি যেখানে বাংলাদেশের দর্শকদের কথা শুনবে না বলে ঠিক করেছে, ম্যাচটা হয় কী করে! এই ম্যাচ না হওয়ায় শ্রীলঙ্কার চেয়ে ক্ষতিটা বাংলাদেশের বেশি। টানা দুই ম্যাচ হেরে যাওয়ায় বাংলাদেশের সামনে প্রতিটি ম্যাচই ‘জিততে হবে’। সাম্প্রতিক পরিসংখ্যান-রেকর্ড কিংবা শক্তিমত্তা সবকিছু বিবেচনা করে বাংলাদেশের লক্ষ্য ছিল শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটা জেতার। কিন্তু লক্ষ্যটা আর পূরণ হলো না। লঙ্কানদের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করে সন্তুষ্ট থাকতে হলো মাশরাফিদের। যেখানে লক্ষ্য ২ পয়েন্ট, সেখানে ১ পয়েন্ট পেয়ে কি আর খুশি হতে পারে বাংলাদেশ?

তবে ব্রিস্টলের বৃষ্টিভেজা এই মন খারাপ দিনে একটাই সুখবর-বাঁ ঊরুতে চোট পাওয়া সাকিব আল হাসানকে পাওয়া যাবে ১৭ জুন, টনটনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পরের ম্যাচে। পরের ম্যাচে তার খেলা নিয়ে কোনো অশ্চিয়তা নেই। টনটনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দলের সেরা পারফরমারকে পাবে বাংলাদেশ। দলের সঙ্গে থাকা নির্বাচক হাবিবুল বাশার বললেন, এ ম্যাচে ওকে পাওয়ার ব্যাপারে সংশয় ছিল। হয়তো ঝুঁকি নেওয়া হতো না। তবে মন্দের ভালো, বৃষ্টির কারণে সাকিবকে নিয়ে আজ আর আমাদের চিন্তা করতে হয়নি। পরের ম্যাচের আগে একটা লম্বা বিরতি আছে, ফিট সাকিবকেই পাওয়া যাবে আশা করি।

এমনিতেও সূচিতে দলের কোনো অনুশীলন নেই। শুক্রবারও অনুশীলন ঐচ্ছিক। কাজেই ওকে আলাদা করে বিশ্রাম দেওয়ারও প্রয়োজন নেই। আমাদের ধারণা, ম্যাচের আগে পুরোপুরি অনুশীলন করে ম্যাচে নামতে পারবে সাকিব।

 

নিউজ ডেস্ক / বিজয় টিভি