টস হেরে, ফিল্ডিংয়ে বাংলাদেশ

সিরিজ নিশ্চিত হয়ে গেছে এক ম্যাচ হাতে রেখেই। বাংলাদেশের কাছে কার্যত সিরিজের পঞ্চম ও শেষ টি-টোয়েন্টিটি বড় কোনো গুরুত্ব বহন করছে। তারপরও দাপটে সিরিজ শেষ করার একটা লক্ষ্য তো থাকছেই।

তবে বারবার জয় হাতের নাগালে পেলেও টসটা কিছুতেই নিজেদের করে নিতে পারছে না। শেষ ম্যাচেও টস জিতেছেন নিউজিল্যান্ড অধিনায়ক টম ল্যাথাম, প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন তিনি। অর্থাৎ বাংলাদেশ নামছে ফিল্ডিংয়ে।

পাঁচ ম্যাচ সিরিজে প্রথম দুই টি-টোয়েন্টি জিতে সিরিজ জয়  হাতের নাগালে নিয়ে এসেছিল টাইগাররা। কিন্তু সময়মতো ঘুরে দাঁড়ায় নিউজিল্যান্ড। তৃতীয় টি-টোয়েন্টিতে স্বাগতিকদের ৭৬ রানে অলআউট করে পায় বড় জয়।

তবে চতুর্থ ম্যাচে আর সফরকারি দলকে পাত্তা দেয়নি মাহমুদউল্লাহ রিয়াদের দল। কিউইদের ৯৩ রানে অলআউট করে ৬ উইকেটের বড় জয় নিয়েই মাঠ ছাড়ে তারা।

সিরিজের শেষ ম্যাচের একাদশে বেশ বড় পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে টাইগাররা। আগের চার ম্যাচে একই একাদশ নিয়ে খেলা বাংলাদেশ পঞ্চম ম্যাচের একাদশে এনেছে চার পরিবর্তন।

দলে এসেছেন সৌম্য সরকার, শামীম হোসেন, শরীফুল ইসলাম ও তাসকিন আহমেদ। সাকিব আল হাসান, মেহেদী হাসান, মোস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিন নেই আজকের একাদশে।

বাংলাদেশ একাদশ

মাহমুদউল্লাহ (অধিনায়ক), মোহাম্মদ নাঈম শেখ, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, নুরুল হাসান, শামীম হোসেন, নাসুম আহমেদ, শরীফুল ইসলাম, তাসকিন আহমেদ।

You might also like