টানা ২৫ দিন পর করোনায় মৃত্যুশূন্য চট্টগ্রাম

চট্টগ্রামে টানা ২৫ দিন পর করোনায় মৃত্যুশূন্য দিন কাটলো। এর আগে সর্বশেষ ২৬ এপ্রিল কোনো করোনা রোগির মৃত্যু হয়নি। এদিকে, গত ২৪ ঘণ্টায় নতুন ১৩৭ জনের নমুনায় করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়। সংক্রমণ হার ১১ দশমিক ৭৩ শতাংশ।

সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়, সরকারি-বেসরকারি মিলিয়ে নগরীর আটটি ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে গতকাল শুক্রবার চট্টগ্রামের ১ হাজার ১৬৮ জনের নমুনা পরীক্ষা করে নতুন ১৩৭ জন পজিটিভ শনাক্ত হন। এর মধ্যে শহরের বাসিন্দা ৯৮ জন ও দশ উপজেলার ৩৯ জন। উপজেলায় আক্রান্তদের মধ্যে হাটহাজারীতে সর্বোচ্চ ৯ জন, ফটিকছড়িতে ৬ জন, রাউজানে ও সীতাকুণ্ডে ৫ জন করে, বাঁশখালী ও রাঙ্গুনিয়ায় ৪ জন করে, বোয়ালখালীতে ৩ জন, মিরসরাই, আনোয়ারা ও সাতকানিয়ায় ১ জন করে রয়েছেন। জেলায় করোনাভাইরাসে মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা এখন ৫২ হাজার ৪৪৪ জন। এর মধ্যে শহরের বাসিন্দা ৪১ হাজার ৯০৭ জন ও গ্রামের ১০ হাজার ৫৩৭ জন।

গতকাল করোনায় আক্রান্ত কোনো রোগির মৃত্যু হয়নি। ফলে মৃতের সংখ্যা ৫৯৩ জনই রয়েছে। এতে শহরের ৪৩২ জন ও গ্রামের ১৬১ জন। সুস্থতার ছাড়পত্র পেয়েছেন নতুন ১৩০ জন। ফলে মোট আরোগ্যলাভকারীর সংখ্যা ৩৮ হাজার ৭৫৪ জনে উন্নীত হয়েছে। এর মধ্যে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ৫ হাজার ৫০২ জন এবং ঘরে থেকে চিকিৎসায় সুস্থ হন ৩৩ হাজার ২৫২ জন। হোম কোয়ারেন্টাইন বা আইসোলেশনে নতুন যুক্ত হন ৩৫ জন ও ছাড়পত্র নেন ৫১ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছেন ১ হাজার ৪০৩ জন। (সুত্র: বাসস)

You might also like