টিকা না নিয়ে বের হলেই শাস্তি

১১ আগস্টর পর ১৮ বছরের ঊর্ধ্বে কেউ টিকা না নিয়ে রাস্তায় বের হলেই শাস্তি। টিকা গ্রহণ ছাড়া দোকানপাটসহ কর্মস্থলে যাওয়া যাবে না। মানুষের চলাচলের ক্ষেত্রে ভ্যাকসিন নেওয়া বাধ্যতামূলক করা হয়েছে। টিকা গ্রহণ নিশ্চিত করতে প্রয়োজনে অধ‌্যাদেশ জারি করে শাস্তির বিধান নির্ধারণ করা হবে।

মঙ্গলবার (৩ আগস্ট) ভার্চুয়ালি আন্তঃমন্ত্রণালয় সভা শেষে সচিবালয়ে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক সাংবাদিকদের এ কথা বলেন। এসময়, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম উপস্থিত ছিলেন। এছাড়া ভার্চুয়ালি মন্ত্রী-প্রতিমন্ত্রীরা যুক্ত ছিলেন।

মন্ত্রী বলেন, ১৮ বছরের ঊর্ধ্বে কোন লোক যদি রাস্তাঘাটে গাড়ি, মোটরসাইকেল,বাইসাইকেলে ও বাসে ভ্রমণ করে তবে তাকে অবশ্যই ভ্যাক্সিনেটেড হতে হবে। আমরা সেই সুযোগ দিচ্ছি। অগ্রাধিকার দিচ্ছি গ্রামে গ্রামে ভ্যাকসিন পৌঁছে দিচ্ছি, কেউ বলতে পারবে না আমরা পাচ্ছি না। ১৪ হাজার কেন্দ্রে ভ্যাকসিন দেওয়া হচ্ছে। ১১ আগস্ট থেকে কঠোরভাবে এই বিষটি প্রয়োগ করব।

তিনি বলেন, ‘স্বাস্থ্য মন্ত্রণালয় সাত দিনে ১ কোটি মানুষকে ভ্যাকসিনের ব্যবস্থা করেছে। সুতরাং ভ্যাকসিন ছাড়া ১৮ বছরের ঊর্ধ্বে কেউ রাস্তায় বের হলে শাস্তির মুখোমুখি হতে হবে।’

You might also like