টেকনাফের সেন্টমার্টিন দ্বীপে কোস্টগার্ডের অভিযানে সাড়ে চার লাখ পিস ইয়াবা উদ্ধার

কক্সবাজারের টেকনাফের সেন্টমার্টিন দ্বীপ এলাকায় গভীর সাগরে কোস্টগার্ডের অভিযানে সাড়ে চার লাখ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। অভিযানে ইয়াবা উদ্ধার করা হলেও ইয়াবা পাচারকারীদের কাউকে আটক করা যায়নি। আজ (বৃহস্পতিবার) ভোরে এ অভিযান চালানো হয়। কোস্টগার্ড টেকনাফ স্টেশনের ইনচার্জ লেফটেন্যান্ট কমান্ডার রায়হান তারিক বিষয়টি নিশ্চিত করেছেন।

লেফটেন্যান্ট কমান্ডার রায়হান তারিক বলেন, ‘ভোরে সেন্টমার্টিন উপকূলবর্তী গভীর সাগরে মিয়ানমারের দিক থেকে আসা একটি ট্রলার জলসীমার শূন্যরেখা অতিক্রম করে বাংলাদেশে ঢুকে পড়ে। এ সময় কোস্টগার্ডের একটি টহল দল ট্রলারটিকে থামার সংকেত দেয়। কিন্তু ট্রলারটিতে থাকা লোকজন না থেমে দ্রুত ট্রলার চালিয়ে পালানোর চেষ্টা করে। কোস্টগার্ড সদস্যরাও পিছু পিছু ধাওয়া দিলে, ট্রলারটিতে থাকা লোকজন পলিথিন মোড়ানো মাঝারি আকারের একটি বস্তা পানিতে ফেলে মিয়ানমারের জলসীমায় ঢুকে পড়ে। এ সময় কাউকে আটক করা সম্ভব হয়নি।’

তিনি আরো জানান, ‘পানিতে ফেলে যাওয়া বস্তাটি উদ্ধার করা হয়। তাতে পাওয়া যায় চার লাখ ৫৫ হাজার পিস ইয়াবা।’ উদ্ধার ইয়াবাগুলো কোস্টগার্ড টেকনাফ স্টেশন অফিসে রাখা হয়েছে বলেও জানান লেফটেন্যান্ট তারিক।

 

নিউজ ডেস্ক / বিজয় টিভি