টেকনাফে বিজিবির সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধ ‘ নিহত দুই রোহিঙ্গা

১৬৮

কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছে দুই রোহিঙ্গা । আজ (বুধবার) ভোর সাড়ে চারটার দিকে টেকনাফ উপজেলার খারাংখালী এলাকায় এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে। এ সময় এক লাখ নব্বই হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। টেকনাফের ২ নম্বর ব্যাটালিয়ন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবির) ভারপ্রাপ্ত অধিনায়ক শরীফুল ইসলাম জোমাদ্দার এসব তথ্য জানিয়েছেন।

নিহতরা হলেন, মিয়ানমারের জিবিংচংওয়ার মোহাম্মদ আবু তাহেরের ছেলে মোহাম্মদ ইয়িাছ (১৮) এবং একই এলাকার মোহাম্মদ ইদ্রিসের ছেলে মোহাম্মদ ফারুক মিয়া (১৯)। দুজনই কক্সবাজারের উখিয়ার বালুখালী ও কুতুপালং রোহিঙ্গা শিবিরের বাসিন্দা। ২০১৭ সালে মিয়ানমার থেকে পালিয়ে এসে তারা বাংলাদেশে আশ্রয় নিয়েছিলেন।

শরীফুল ইসলাম জোমাদ্দার বলেন, ‘মাদক ব্যবসায়ীরা মিয়ানমার থেকে একটি ইয়াবার বড় চালান নিয়ে আনছে এমন খবর পেয়ে বিজিবির একটি দল অভিযান চালায়। এ সময় টেকনাফ উপজেলার খারাংখালীর নাফ নদী সীমান্ত দিয়ে দুই ব্যক্তি মিয়ানমার থেকে বাংলাদেশে আসার চেষ্টা করে। কর্তব্যরত বিজিবির সদস্যরা তাদের বাধা দিলে বিজিবিকে লক্ষ্য করে গুলি চালায় তারা। আত্মরক্ষার জন্য বিজিবিও পাল্টা গুলি চালায়। এ সময় হতাহতের এই ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে এক লাখ নব্বই হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

নিহতদের টেকনাফ থানা পুলিশের মাধ্যমে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে বিজিবি বাদী হয়ে একটি মামলা করার প্রক্রিয়া চলছে।’

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like