টোকিওতে ‘বাংলাদেশ নাইট’অনুষ্ঠিত

টোকিওস্থ বাংলাদেশ দূতাবাস ও ফরেন করেস্পন্ডেন্টস ক্লাব অভ্ জাপানের যৌথ উদ্যোগে আজ ক্লাবটির নতুন ভবনে ‘বাংলাদেশ নাইট -২০১৯’ শীর্ষক এক আলোচনা ও সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়। অনুষ্ঠানে টোকিওতে কর্মরত জাপানি ও বিভিন্ন দেশের শতাধিক সাংবাদিক, সম্পাদক ও অন্যান্য গণ্যমান্য ব্যক্তি অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত উন্নয়নের রূপরেখা ‘রূপকল্প-২০২১’ ও ‘রূপকল্প-২০৪১’ কে প্রাধান্য দিয়ে বাংলাদেশের ট্রান্সফরমেটিভ ডেভেলপমেন্টের ওপর মূল প্রবন্ধ আলোচনা করেন জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রাবাব ফাতিমা। তিনি জাপান ও বাংলাদেশের মধ্যে বিদ্যমান চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্কের কথা উল্লেখ করে বলেন, দু’দেশের এই সম্পর্কের ভিত্তি গড়েছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যিনি জাপানকে উন্নয়নের রোল মডেল হিসেবে আখ্যায়িত করেছিলেন। এ সময় বাংলাদেশের উন্নয়ন এবং পর্যটনকেন্দ্রিক ভিডিও তথ্যচিত্র প্রদর্শন করা হয়।

বাংলাদেশ কমিউনিটির শিল্পীরা অনুষ্ঠানে একটি প্রাণবন্ত ও মনোমুগ্ধকর সাংস্কৃতিক সন্ধ্যা পরিবেশন করেন। জাপানি কোম্পানি ‘রসুন’ অনুষ্ঠানস্থলে বাংলাদেশের ‘নকশী কাঁথা’ ও হস্তশিল্প দ্রব্যাদির প্রদর্শনী করে। আগত অতিথিদেরকে বাংলাদেশের ঐতিহ্যবাহী খাবার দিয়ে আপ্যায়িত করা হয়।

 

নিউজ ডেস্ক / বিজয় টিভি