ট্রাম্পসহ ১২ বানরকে হত্যার হুমকিদাতা বৃদ্ধ গ্রেফতার

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে অপহরণ ও হত্যার হুমকি দেয়ার অভিযোগে ৭২ বছর বয়সী এক বৃদ্ধকে গ্রেফতার করেছে পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছে আন্তর্জাতিক গণমাধ্যম দ্য গার্ডিয়ান।

নিউইয়র্ক শহর থেকে মার্কিন সিক্রেট সার্ভিসের সদস্যরা টমাস ওয়েলনিস্কি নামের এই বৃদ্ধকে গ্রেফতার করেন। অভিযোগ রয়েছে, ট্রাম্পকে অপহরণ ও হত্যার হুমকি দিয়ে সিক্রেট সার্ভিসে একাধিকবার ফোন করেছিলেন ওই বৃদ্ধ।

নিউইয়র্ক ব্রুকলিনের প্রসিকিউটিররা জানান, আটক ওই বৃদ্ধ জ্ঞাতসারে এবং ইচ্ছাকৃতভাবে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে অপহরণ, শারীরিকভাবে ক্ষতি সাধন এবং হত্যার হুমকি দিয়েছিলেন।

অভিযুক্ত থমাস ওয়েলনিস্কি যুক্তরাষ্ট্রের কুইন্সের বাসিন্দা। হুমকিতে তিনি ট্রাম্পকে ‘হিটলার’ বলে উল্লেখ করেন এবং ট্রাম্পের মৃত্যু নিশ্চিত করতে সম্ভব সবকিছুই করার ঘোষণা দেন।

ট্রাম্পকে হত্যার হুমকি দেওয়া অই বার্তায় তিনি বলেছিলেন— ‘আমি হুমকিই দিচ্ছি। পারলে আমাকে গ্রেফতার করো। ডোনাল্ড ট্রাম্প ও ১২ বানরকে হত্যার জন্য আমি আমার সাধ্যের সবকিছুই করব।’

শুধু তাই নয় থমাস ওয়েলনিস্কির বিরুদ্ধে আরও একটি অভিযোগ রয়েছে। ২০২০ সালের জুলাই মাসে যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিলের পুলিশকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন—প্রেসিডেন্ট নির্বাচনে যদি ট্রাম্প পরাজিত হন এবং ক্ষমতা ছাড়তে অস্বীকৃতি জানান, তা হলে গুলি করে ট্রাম্পকে হত্যা করবেন তিনি।

এ ছাড়া গত বছরের নভেম্বর মাসে নিউইয়র্কে অবস্থিত সিক্রেট সার্ভিসের অফিসে তিনবার ফোন করেন থমাস ওয়েলনিস্কি। নিজের মোবাইল ফোন থেকে করা এসব ফোনকলে প্রতিবারই অভিযুক্ত বৃদ্ধ নিজের নাম বলেই পরিচয় দিয়েছিলেন।