ডিএসসিসি মেয়রের ঐচ্ছিক তহবিল ব্যবস্থাপনা নীতিমালা প্রণয়নের উদ্যোগ

৩৬

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়রের ঐচ্ছিক তহবিল ব্যবস্থাপনা নীতিমালা প্রণয়নের উদ্যোগ নেয়া হয়েছে।

আজ (মঙ্গলবার) নগর ভবনের মেয়র হানিফ অডিটরিয়ামে অনুষ্ঠিত কর্পোরেশনের দ্বিতীয় পরিষদের চতুর্থ বোর্ড সভায় নীতিমালার একটি খসড়া উপস্থাপন করে তাতে কাউন্সিলরদের মতামত চাওয়া হয়। পরে কাউন্সিলররা এ বিষয়ে তাদের নিজ-নিজ মতামত তুলে ধরেন এবং এই উদ্যোগ গ্রহণের উপস্থিত কাউন্সিলররা ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসকে ধন্যবাদ জানান।

নীতিমালা প্রণয়নের উদ্যোগ ও প্রাসঙ্গিকতা সম্পর্কে এ সময় মেয়র বলেন, ‘কর্পোরেশনের মেয়রের একটি ঐচ্ছিক তহবিল ব্যবহারের এখতিয়ার রয়েছে। কিন্তু অধ্যবধি সেই তহবিল ব্যবস্থাপনার জন্য কোনো নীতিমালা করা হয়নি। যদিওবা এই ঐচ্ছিক তহবিল ব্যবস্থাপনা একান্তই মেয়রের এখতিয়ার, তথাপি আমি চাই একটি নীতিমালার আলোকে এই তহবিলের সুষ্ঠু ও নিয়মতান্ত্রিক ব্যবস্থাপনা হোক। সে জন্য মেয়রের ঐচ্ছিক তহবিল ব্যবস্থাপনা নীতিমালা-২০২০ প্রণয়ন করতে যাচ্ছি। এই নীতিমালার একটি খসড়া আপনাদের (কাউন্সিলরদের) সকলের কাছে দেয়া হয়েছে। সকলের মূল্যবান মতামত প্রদানের মাধ্যমে নীতিমালাটি সমৃদ্ধ করার আহবান জানাই।’

পরে বোর্ড সভার আলোচ্য সূচি অনুযায়ী ৯ সদস্য বিশিষ্ট সমাজকল্যাণ ও কমিউনিটি সেন্টার বিষয়ক স্থায়ী কমিটি গঠন করা হয়। এ সময় ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস ৯ সদস্যবিশিষ্ট কমিটির সদস্যদের নাম প্রস্তাব করলে উপস্থিত সকলে একযোগে তা অনুমোদন করেন এবং নবগঠিত স্ট্যান্ডিং কমিটির সদস্যদেরকে করতালির মাধ্যমে স্বাগত জানান। (সুত্র: বাসস)

You might also like