ডিজিটাল আইনে শাকিব খানের বিরুদ্ধে অভিযোগ

এ কথায় বিন্দুমাত্র কোন সন্দেহ নেই যে ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খান। তার নামেই যে দেশের সিনেমা হলগুলোতে রমরমা ব্যবসা চলে। নিজের ফিল্মি ক্যারিয়ারে চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার যুক্ত করে নিয়েছেন ‘ঢালিউড কিং’ খ্যাত শাকিব খান।

গেল বছর শাকিব অভিনীত ও প্রযোজিত নির্মাতা মালেক আফসারী’র সিনেমা পাসওয়ার্ড ছিল সে বছরের আলোচিত ও ব্যবসাসফল সিনেমা। গেল ঈদ উৎসবে মুক্তি পাওয়া এই ছবিতে ব্যবহৃত গানগুলোও পায় দারুণ দর্শকপ্রিয়তা।

তবে নতুন খবর হল, পাসওয়ার্ড ছবিতে সঙ্গীতশিল্পী দিলরুবা খানের অনুমতি ছাড়াই ‘পাগল মন’  গানটি ব্যবহার করায় শাকিব খান ও বেসরকারি মোবাইল অপারেটর কোম্পানি রবির বিরুদ্ধে সাইবার ক্রাইম ইউনিটে ডিজিটাল আইনে অভিযোগ দায়ের করা হয়েছে।

‘পাগল মন’ গানের কণ্ঠশিল্পী, গীতিকার ও সুরকারের পক্ষ থেকে আইনি বিষয়টি দেখছেন ওলোরা আফরিন। তিনি জানান, অনুমতি ছাড়া বাণিজ্যিকভাবে গানটি ব্যবহার করায় শাকিব খানকে আইনি নোটিশ দেয়া হয় গত ফেব্রুয়ারিতে। শাকিব খান এলেও বিষয়টির সুরাহা আর হয়নি।

এ প্রসঙ্গে গানের কণ্ঠশিল্পী দিলরুবা খান জানান, কারো অনুমতি ছাড়াই শাকিব খান তার ‘পাসওয়ার্ড’ ছবিতে ‘পাগল মন’ গানটি বাণিজ্যিকভাবে ব্যবহার করেছে। মোবাইল অপারেটর কোম্পানি রবিও একই কাজ করেছে। একসাথে বসেও দফারফা না হওয়ায় আইনি পথেই হাঁটতে হয়েছে।

নব্বইদশকের তুমুল হিট গান ‘পাগল মন’। এই গানটি শাকিব খান তার চলচ্চিত্রে ব্যবহার করেছেন। ইউটিউবে গানটি প্রায় ২ কোটিবার দেখেছে দর্শক। ‘পাসওয়ার্ড’ ছবিতে শাকিব খানের বিপরীতে পর্দা ভাগাভাগি করেছেন চিত্রনায়িকা বুবলী।

নিউজ ডেস্ক/বিজয় টিভি