ডেভিড ওয়ার্নারের ত্রিপল সেঞ্চুরির রেকর্ড

ইংল্যান্ডের মাটিতে অ্যাসেজ টেস্ট সিরিজে স্টুয়ার্ট ব্রডের বিরুদ্ধে বারবার সমস্যায় পড়তে হয়েছিল। সেই ধাক্কা কাটিয়ে নিজের ডেরায় ফিরে পাকিস্তানের বিরুদ্ধে এবার স্বমহিয়ায় ডেভিড ওয়ার্নার। অ্যাডিলেড ওভালে পিঙ্ক বল  সিরিজের দ্বিতীয় টেস্টে পাকিস্তানের বিপক্ষে খেললেন ক্যারিয়ারের প্রথম ট্রিপল সেঞ্চুরির এক ইনিংস। তাও ইনিংসের শেষ পর্যন্ত ছিলেন অপরাজিত।

অ্যাডিলেডের মাঠে এটিই কোন ব্যাটসম্যানের করা সর্বোচ্চ রান। এর আগে স্যার ডন ব্রাডম্যান করেছিলেন ২৯৯ রান। ওয়ার্নার ভেঙে দিলেন তার রেকর্ড। সেই সাথে ভাঙলেন স্যার ডনের করা ৩৩৪ রানের মাইলফলকও। টেস্টের শুরু থেকেই পাক বোলারদের উপর একপ্রকারে ছড়ি ঘুরাচ্ছিলেন এই অজি ওপেনার। ১৫৬ বলে তুলে নেন সেঞ্চুরি। দিনশেষে অপরাজিত ছিলেন ১৬৬ রানে।

দ্বিতীয় দিনের শুরু থেকেই বেশ আগ্রাসী ভূমিকায় দেখা যায় তাকে। ২৬০ বলে দ্বিতীয় শতক তুলে নেবার পর ৩৩০ বলে করেন ২৫০ রান। তবে তার ভাবসাবে বোঝাই যাচ্ছিল তার লক্ষ্য অনেক বড়। ৩৮৯ বলে ওয়ার্নার এই মাইলফলক স্পর্শ করেন। প্রথম দিনে ১২৬ রানে অপরাজিত থাকা মার্নাস লাবুশানে অবশ্য এদিন ১৬২ করার পর শহীন শাহ আফ্রিদির বলে আউট হন। এছাড়া স্টিভেন স্মিথ নেমে খুব একটা সুবিধে করতে পারেননি। ৩৬ করে সেই আফ্রিদির বলেই বিদায় নেন। দলীয় ৫৮৯ রানে ইনিংস ঘোষণা করায় ৩৩৫ রানেই অপরাজিত হয়ে মাঠ ছাড়তে হল ওয়ার্নারকে। এতে বেঁচে গেল ব্রায়ান লারার সেই রেকর্ডও।

 

 

নিউজ ডেস্ক/বিজয় টিভি