থাইল্যান্ডে ও আলজেরিয়ায় নতুন রাষ্ট্রদূত নিয়োগ

৫১

থাইল্যান্ড ও আলজেরিয়ায় নতুন রাষ্ট্রদূত নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে সরকার। আলজেরিয়ার রাষ্ট্রদূত মোহাম্মাদ আব্দুল হাইকে থাইল্যান্ডে নতুন রাষ্ট্রদূত হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে। আর আলজেরিয়ায় নতুন রাষ্ট্রদূত হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে লন্ডনে বাংলাদেশ মিশনের উপ-প্রধান মোহাম্মাদ জুলকার নাইনকে।

শুক্রবার (১৮ ডিসেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মোহাম্মদ আব্দুল হাই বর্তমানে আলজেরিয়ার রাষ্ট্রদূত হিসেবে নিয়োজিত রয়েছেন। তিনি পররাষ্ট্র সার্ভিসের ১৯৮৬ ব্যাচের কর্মকর্তা।

ক্যারিয়ারে মোহাম্মদ আব্দুল হাই মানামা, মস্কো, ব্যাংকক, দুবাইয়ের বাংলাদেশ মিশনে বিভিন্ন পদে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তিনি ব্রুনেইয়ের বাংলাদেশ মিশনের হাইকমিশনার ছিলেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (প্রশাসন) হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি।

আর জুলকার নাইন বর্তমানে লন্ডনের বাংলাদেশ মিশনের ডেপুটি হাইকমিশনার হিসেবে নিয়োজিত রয়েছেন। তিনি পররাষ্ট্র সার্ভিসের ১৭তম ব্যাচের কর্মকর্তা। জুলকার নাইন আলজেরিয়ায় নিযুক্ত রাষ্ট্রদূত মোহাম্মদ আব্দুল হাইয়ের স্থলাভিষিক্ত হচ্ছেন।

জুলকার নাইন ক্যারিয়ারে ওয়াশিংটন, সিউল ও বার্মিংহামের বাংলাদেশ মিশনে বিভিন্ন পদে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিভিন্ন পদেও দায়িত্ব পালন করেছেন তিনি।

ডেস্ক নিউজ/বিজয় টিভি