দুর্গাপূজায় জঙ্গি হামলার আশঙ্কা নেই: র‌্যাব ডিজি

শারদীয় দুর্গপূজাকে কেন্দ্র করে দেশের কোথাও জঙ্গি হামলার আশঙ্কা নেই বলে জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

তিনি বলেন, ‘আমাদের কাছে জঙ্গি হামলার কোনও গোয়েন্দা তথ্য নেই। তারপরও আমরা আত্মতুষ্টিতে ভুগছি না, প্রস্তুত রয়েছি। জঙ্গিদের যেকোনও হামলা নস্যাৎ করে দিতে আমরা প্রস্তুত আছি।’

সোমবার (১১ অক্টোবর) দুপুরে রাজধানীর বনানী পূজা মণ্ডপে দুর্গাপূজা উপলক্ষে র‍্যাবের নেওয়া বিভিন্ন নিরাপত্তামূলক ব্যবস্থা পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

র‌্যাব ডিজি বলেন, ‘আমাদের অসাম্প্রদায়িকতার যে শক্তি রয়েছে এবারও সেই শক্তিতে নিরাপদে শারদীয় দুর্গাপূজা উদযাপন করতে পারবো। হিন্দু সম্প্রদায় যাতে নিরাপদে পূজা উদযাপন করতে পারে, সে জন্য দেশের সব আইনশৃঙ্খলা বাহিনী একযোগে কাজ করছে।’

আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘শারদীয় দুর্গাপূজা উদযাপনে নিরাপত্তা নিশ্চিত করতে গত ৫ অক্টোবর থেকে সারাদেশে কাজ করছে র‌্যাব। আমাদের গোয়েন্দা নজরদারি অব্যাহত থাকবে। ১৬ অক্টোবর পর্যন্ত নিরাপত্তা ব্যবস্থা কড়াকড়ি করা হয়েছে।’

মাদক, বিস্ফোরক উদ্ধারে আমাদের ডগস্কয়ার নিয়মিত টহল দেবে বলেও তিনি জানান। যেকোনও ঘটনা ঘটলে র‌্যাবের সদর দফতরের হটলাইনে ০১৭৭৭৭২০০২৯ অভিযোগ ও তথ্য দেওয়ারও অনুরোধ করেছেন তিনি।

বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে র‌্যাবের চেকপোস্ট অব্যাহত রয়েছে উল্লেখ করে র‌্যাব ডিজি বলেন, ‘আমরা পূজা উদযাপনকারীদের নিরাপত্তা নিশ্চিত করতে সব রকম আয়োজন করেছি। অন্যান্য বাহিনীর সঙ্গে সমন্বয় করে র‌্যাব কাজ করছে।’

র‌্যাবের ডিজি স্বাস্থ্যবিধি মেনে সবাইকে পূজা মণ্ডপে আসার অনুরোধ জানান। পূজা মণ্ডপে নারীদের যৌন হয়ারনি মোকাবিলায় র‌্যাবের মোবাইল কোর্ট সার্বক্ষণিক দায়িত্ব পালন করবে বলেও জানান তিনি।

এ সময় র‍্যাব মহাপরিচালক পূজামণ্ডপে উপস্থিত সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে মতবিনিময় করেন এবং শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা বিনিময় করেন। র‍্যাব মহাপরিচালক সনাতন ধর্মাবলম্বীদের স্বাস্থ্যবিধি মেনে দুর্গাপূজা উদযাপন করার উপদেশ দেন এবং পূজাকে কেন্দ্র করে কোনো ধরনের অনাকাঙ্খিত পরিস্থিতির উদ্ভব যাতে না হয় সে ব্যাপারে র‍্যাবের সার্বিক প্রস্তুতি রয়েছে বলে আশ্বস্ত করেন তিনি।

এ সময় র‍্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস্), অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন), অধিনায়ক র‍্যাব-১, পরিচালক (লিগ্যাল ও মিডিয়া উইং) এবং র‍্যাব সদর দপ্তরের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

You might also like