দুর্নীতির ব্যাপারে কোনো কম্প্রোমাইজ করবো না : প্রধান বিচারপতি

দুর্নীতিকে ক্যান্সারের সঙ্গে তুলনা করে নবনিযুক্ত প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন দুর্নীতি একটি ক্যানসার, এ বিষয়ে কোনও কম্প্রোমাইজ নয় ।

রোববার (২ জানুয়ারি) সুপ্রিম কোর্টের আপিল বিভাগে দেশের ২৩তম প্রধান বিচারপতিকে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ও অ্যাটর্নি জেনারেলের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

নব নিযুক্ত প্রধান বিচারপতিকে সম্বর্ধনা প্রদান অনুষ্ঠানে লিখিত বক্তৃতা করেন এটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন, সুপ্রিমকোর্ট বার এর পক্ষে সম্পাদক ব্যারিষ্টার মো. রুহুল কুদ্দুস (কাজল)।

সুপ্রিমকোর্টের আপিল বিভাগের ১ নং বিচার কক্ষে আজ সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত এ অনুষ্ঠানে সাবেক এটর্নি জেনারেল, সিনিয়র এডভোকেট, আইনজীবী সমিতির সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ, বিপুল সংখ্যক আইনজীবী ও গনমাধ্যমকর্মী উপস্থিত ছিলেন।

সম্বর্ধনা শেষে নব নিযুক্ত প্রধান বিচারপতির নেতৃত্বে বেলা ১২টা থেকে আপিল বিভাগের বিচারিক কার্যক্রম শুরু হয়।

সম্বর্ধনার জবাবে বিচার বিভাগের দুর্নীতি নির্মূলে অঙ্গিকার ব্যক্ত করেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। বিচার বিভাগ সংশ্লিষ্টদের সতর্ক করে তিনি বলেন, দুর্নীতির ব্যাপারে কোনো কম্প্রোমাইজ করবো না। কোনো রকম দুর্নীতি হলে জড়িত যেই হোক না কেন সঙ্গে সঙ্গেই ব্যবস্থা নেয়া হবে।

প্রধান বিচারপতি বলেন, বিচার কার্যক্রমের সংশ্লিষ্ট সকলকে এই অভিপ্রায় জানাতে চাই যে, বিচার বিভাগে কোনো দুষ্ট চক্রকে ন্যুনতম প্রশ্রয় দিব না। দুর্নীতি একটি ক্যান্সার। কোনো আঙুলে যদি ক্যান্সার হয় তার সর্বোত্তম পন্থা হচ্ছে আঙুলটি কেটে ফেলা। কোনো কর্মকর্তা-কর্মচারীর দুর্নীতির খবর পেলে সঙ্গে সঙ্গে অ্যাকশন নেয়া হবে ঘোষণা দেন প্রধান বিচারপতি।

You might also like