দোহাজারী রুটে ডেমু ট্রেনের উদ্বোধন করলেন রেলমন্ত্রী

৪২

দোহাজারী রেলস্টেশন চত্বরে চট্টগ্রাম-দোহাজারী ও চট্টগ্রাম-পটিয়া রুটে নতুন দুইজোড়া ডেমু ট্রেনের উদ্বোধন করেছেন রেলপথমন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন।

আজ শনিবার প্রথম পরীক্ষামূলক পদক্ষেপ হিসেবে নতুন দুইজোড়া ডেমু ট্রেনের উদ্বোধন কারা হয়।

এ সময় মন্ত্রী বলেন, প্রথম পরীক্ষামূলক পদক্ষেপ হিসেবে এখানে ডেমু ট্রেন দেয়া হয়েছে। যোগাযোগব্যবস্থাকে উন্নত করার লক্ষ্যে ভবিষ্যতে ট্রেনের সংখ্যা বৃদ্ধি করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি মেগাপ্রকল্পের মধ্যে দুটি রেলওয়ের প্রকল্প রয়েছে। একটি পদ্মাসেতুর সঙ্গে রেলযোগাযোগ, আরেকটি মিয়ানমার, চীন ও ভারতের সঙ্গে রেলসংযোগ প্রকল্প।

তিনি জানান, রেললাইনসংস্কার ও রেলের উন্নয়নে মেগাপ্রকল্প গ্রহণ করা হচ্ছে। চট্টগ্রাম-কক্সবাজারের রেলযোগাযোগ উন্নত করার লক্ষ্যে দোহাজারীতে একটি অত্যাধুনিক জংশন হবে। যোগাযোগের পাশাপাশি এখানে অনেকের কর্মসংস্থানও সৃষ্টি হবে। ২০২২ সালের ডিসেম্বরের মধ্যে দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত রেললাইনের কাজ শেষ করে ট্রেনচলাচলের উপযোগী করা হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে চট্টগ্রাম ৮ আসনের সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদ, চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম চৌধুরী, রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার সাহাদাত আলী, পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক (জিএম) জাহাঙ্গীর হোসেন উপস্থিত ছিলেন ।

You might also like