ধোবাউড়ায় আশ্রয়ন প্রকল্প ২ এর মাটি ভরাটে অনিয়মের অভিযোগ

৬৫

আব্দুল হক লিটন হালুয়াঘাটঃ ময়মনসিংহের ধোবাউড়ায় উপজেলার ঘোষগাঁও ইউনিয়নের ২০১৭/১৮ অর্থ বছরে অগ্রাধিকার ভিত্তিতে প্রধানমন্ত্রী দেওয়া আশ্রয়ন প্রকল্প-২ এর মাটি ভরাটে অনিয়মের অভিযোগ উঠেছে। এ নিয়ে বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেছে একই এলাকার আনিসুজ্জামান নামে জনৈক ব্যাক্তি।

অভিযোগে প্রকাশ আশ্রয়ন প্রকল্পের ১ একর ৯২ শতাংশ জমিতে ৮ফুট উচু করে মাটি ভরাটের জন্য ১৬৭.৮৩২ মেঃ টন গম বরাদ্দ দেওয়া হয়। মাটির পরিবর্তে ড্রেজার মেশিনে বালি উত্তোলন করে উক্ত প্রকল্পটি ভরাট করা হয়েছে। বর্ষা মৌসুমে আশ্রয়ন প্রকল্পের ভরাটকৃত বালি নদীর ¯্রােতে বিলীন হয়ে যাবে এমনটাই প্রত্যাশা করছেন অভিযোগকারী সহ বেশ কয়েকজন।

এ বিষয়ে প্রকল্প সভাপতি ইউপি চেয়ারম্যান মোঃ শামছুল হক এ প্রতিবেদককে জানান, প্রধানমন্ত্রীর দেওয়া আশ্রয়ন প্রকল্প-২ এর মাটি ভরাটের কাজটি সরকারী বিধি মোতাবেক সম্পন্ন করা হয়েছে। অনিয়মের অভিযোগটি সম্পূর্ন মিথ্যা বানোয়াট।

এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ জাকির হোসেন অনিয়মের কথা অস্বীকার করে বলেন, আমার জানা মতে ঘোষগাঁও আশ্রয়ন প্রকল্পটিতে নিয়ম মাফিক কাজ করা হয়েছে। এত কোন রকম দুর্নীতি ও অনিয়মের ঘটনা ঘটেনি। পলিমাটি না থাকায় প্রকল্পটি বালি মাটি দিয়ে ভরাট করা হয়েছে।

এতে ভরাটকৃত প্রকল্পের চার পাশে মাটির চাপরা দিয়ে আসছি। যদি সিসি ব্লক করার প্রয়োজন হয় তা হলে উর্ধ্বতন কর্তৃপক্ষের সহযোগিতা নিতে বাধ্য হবো।

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like