নতুন বিশ্বরেকর্ড মেসির !

১৭৬

পেলেকে ছাড়িয়ে এক ক্লাবের হয়ে সর্বোচ্চ গোলের বিশ্বরেকর্ড গড়লেন বার্সেলোনা ফরোয়ার্ড লিওনেল মেসি। ৬৪৪টি গোল করে তিনি এখন এক নম্বরে অবস্থান করছেন।

২২ ডিসেম্বর ভায়োদোলিদের বিপক্ষে ৩-০’তে জয়লাভ করে বার্সা। এই ম্যাচের দ্বিতীয়ার্ধ্বে রেকর্ডসূচক গোলটি করেন মেসি। এর আগে কিংবদন্তি পেলে সান্টোসের হয়ে ১৯৫৬ ও ১৯৭৪ সালের মর্ধবর্তী সময়ে ১৮ বছরে ৬৪৩টি গোল করে বিশ্বরেকর্ড করেছিলেন।

লা লিগায় ভায়াদলিদের মাঠে গিয়ে শুরু থেকেই হোস্টদের ওপর চড়াও হয় বার্সেলোনা। ম্যাচে প্রথম গোল আসে ২১ মিনিটে। মেসির অ্যাসিস্ট থেকে হেডে ভায়াদলিদের জাল কাপান সেন্টার ব্যাক ক্লেমো লংলে।

ম্যাচের সেকেন্ড গোলটা এসেছে ৩৫ মিনিটে। সার্জিও ডেস্টের পাস থেকে বার্সার হয়ে লিড ডাবল করেন মার্টিন ব্রাথওয়েট। শেষ গোলটা করেছেন লিওনেল মেসি। ইয়াং স্টার পেদ্রির অ্যাসিস্ট থেকে এসেছে লিওর গোল।

মেসি ইন্সটাগ্রামে মঙ্গলবার (২২ ডিসেম্বর) লিখেন, আমি যখন ফুটবল শুরু করি তখন আমি কক্ষনো ভাবিনি আমি কোন রেকর্ড ভাঙবো। বিশেষ করে পেলের রেকর্ডটা, যেটা এখন আমার। তিনি এই সাফল্যের জন্য তার সতীর্থ, পরিবার ও বন্ধুদেরকে ধন্যবাদ জানান।

এর আগে মেসির ৬৪৩টি গোল হবার পর পেলে সামাজিক যোগাযোগমাধ্যমে পেলে সাধুবাদ জানিয়েছিলেন। একটি পোস্টে মেসিকে উদ্দেশ্য তিনি লিখেছিলেন, যখন কোনো কিছুর প্রতি ভালোবাসা হৃদয়কে পরিপূর্ণ করে তোলে, তখন তা এড়ানো বা সে পথ পরিবর্তন করা সত্যিই কঠিন। যেখানে নিজ বাড়ির মতো অনুভূতি পাওয়া যায় সে জায়গার চেয়ে আপন আর কিছুই হতে পারে না।

You might also like