নানা সমস্যায় জর্জরিত দোহাজারী সরকারি হাসপাতাল

নানা সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশের দোহাজারী সরকারি হাসপাতাল। যে কারনে অব্যবস্থাপনা ও অবহেলায় স্বাস্থ্যসেবা ব্যাহত হচ্ছে। আর সে কারনে সুবিধা বঞ্চিত হচ্ছেন সাধারণ মানুষ।

১৯৬৫ সালে প্রতিষ্ঠিত চন্দনাইশের দোহাজারী সরকারি হাসপাতাল। সঠিক পরিচর্যা ও দেখভালের অভাবে হাসপাতালটি রুপ নিয়েছে জরাজীর্ণ ভবনে। সেই সাথে রয়েছে চিকিৎসক সঙ্কট, কর্মচারী সঙ্কট, এ্যাম্বুলেল্স চালকের অভাব। শুধু তাই নয় হাসপাতালে চিকিৎসার সরঞ্জামগুলোও অকেজো। আর এ কারনে সুচিকিৎসা থেকে বঞ্চিত হচ্ছেন সাধারন মানুষ। সংকটের কারনে চিকিৎসা সেবা বিঘ্নের কথা জানালেন আবাসিক মেডিকেল অফিসার।

মহা সড়কের পাশেই উপজেলার দোহাজারীর বিভিন্ন প্রান্ত থেকে চিকিৎসা নিতে হাসপাতলে ছুটে আসেন সাধারন মানুষ। স্থানীয়রা জানালেন বিভিন্ন দূর্ভোগের কথা।

১৯৯০ সালে হাসপাতালটিকে ১০ শয্যা থেকে ৩১ শয্যায় উন্নতকরণ করা হয়। ১০০ শয্যায় উন্নীতকরণের দাবীতে সম্প্রতি মানববন্ধন করেছে স্থানীয় সামাজিক সংগঠনগুলো। রাজস্ব খাতে ন্যাস্ত না করা পর্যন্ত এসব সমস্যার সমাধান সম্ভব নয় বলে জানান চট্টগ্রাম সিভিল সার্জন।

হাসপাতালটিকে ১০০ শয্যায় উন্নীতকরণসহ স্থানীয়দের দুর্ভোগের কথা বিবেচনা করে অচিরেই প্রয়োজনীয় প্রদক্ষেপ গ্রহন করবেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ, এমনটা প্রত্যাশা স্থানীয়দের।

নিউজ ডেস্ক / বিজয় টিভি