নারায়ণগঞ্জে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণে দগ্ধ ৬

৬৯

নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি ভবনে গ্যাসের লিকেজ থেকে আগুন লেগে শিশুসহ একই পরিবারের পাঁচজন দগ্ধ হয়েছেন। দগ্ধদের গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

সোমবার (৮ মার্চ) দিনগত রাত ১২টায় সদর উপজেলার ফতুল্লা থানার মাসদাইর পতেঙ্গা এলাকায় নাসরিন আক্তারের মালিকানাধীন ৬তলা বাড়ির হাজী ভিলার ষষ্ঠ তলার ভাড়াটে বাসিন্দার ফ্ল্যাটে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। গত এক মাস আগে পরিবারটি তিন রুমের এ ফ্ল্যাটে ওঠেন।

দগ্ধরা হলেন- গার্মেন্টস শ্রমিক মিশাল, তার স্ত্রী মিতা, তাদের দেড় বছর বয়সের শিশু সন্তান মিনহাজ এবং মিশালের দুই শ্যালক হোসিয়ারি শ্রমিক মাহফুজ ও সজীব।

আত্মীয়রা জানান, পরিবারটি এলপিজি গ্যাস ব্যবহার করতেন। গ্যাসের চুলার লিকেজ থেকে গ্যাস নির্গত হয়ে ওই ফ্ল্যাটের বিভিন্ন রুমে তা জমাট বেঁধে থাকে। রাতে খাওয়ার পর পরিবারের কেউ গ্যাসের চুলা অথবা সিগারেট জ্বালানোর উদ্দেশে আগুন জ্বালালে মুহূর্তের মধ্যে ঘরে আগুন ধরে যায় এবং অন্যান্য রুমে ছড়িয়ে পড়ে। এসময় পরিবারের ৫ জন দগ্ধ হন। তাদের চিৎকারে বাড়ির অন্যান্য ফ্ল্যাটের বাসিন্দারা এসে আগুন নেভানোর পর দগ্ধদের ঢাকা মেডিকেলে পাঠায়।

এ বিষয়ে নারায়ণগঞ্জ শহরের মন্ডলপাড়া ফায়ার স্টেশনের স্টেশন অফিসার বেলাল হোসেন আরটিভি নিউজকে জানান, আগুনের সংবাদ পেয়ে মন্ডলপাড়া ফায়ার স্টেশনের দুটি ইউনিট ঘটনাস্থলে যায়। তবে তার আগেই আগুন নিভিয়ে ফেলেন স্থানীয়রা। আগুনে ওই ফ্ল্যাটের অধিকাংশ আসবাবপত্র পুড়ে যায়।

You might also like