নারীর অর্থনৈতিক ক্ষমতায়নের পথ সুগম করার আহ্বান স্পিকারের

নারীর অর্থনৈতিক ক্ষমতায়নের পথ সুগম করার আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেন, দেশের অর্ধেক জনগোষ্ঠী নারী। অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন ও প্রবৃদ্ধি নিশ্চিত করতে নারীদের এগিয়ে নিতে হবে।

আজ (শুক্রবার) রাজধানীর গুলশান ইয়ুথ ক্লাবে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) আয়োজিত ‘সবাই মিলে সবার ঢাকা, নারী-পুরুষ সমতা, রুখতে পারে সহিংসতা’ লক্ষ্যকে সামনে রেখে ‘১৬ ডেইস একটিভিজম ক্যাম্পেইন-২০১৯’ শীর্ষক কর্মসূচির দুই দিনব্যাপী উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এ আহ্বান জানান।

স্পিকার বলেন, সরকারের গৃহীত নানা পদক্ষেপের ফলে তৃণমূলের নারীরা আজ স্বাবলম্বী হয়েছে। তিনি নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে ডিএনসিসি সচেতনতামূলক কার্যক্রম গ্রহণ করায় সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান। এ ধরনের কার্যক্রম নারীদের জন্য নিরাপদ ও নারীবান্ধব পরিবেশ সৃষ্টিতে সহায়ক ভূমিকা পালন করবে মনে করেন তিনি ।

ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলামের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এ কে এম রহমতুল্লাহ এমপি, নাহিদ ইজাহার খান এমপি, অপরাজিতা হক এমপি, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, নরওয়ের রাষ্ট্রদূত সিসেল বিকেন, সুইডেনের রাষ্ট্রদূত সার্লোট্টা স্লাইটার, জাতীয় দলের ক্রিকেটার সাবেক অধিনায়ক সাকিব আল হাসান এবং আইপিডিসি’র ব্যবস্থাপনা পরিচালক মমিনুল ইসলাম।

অনলাইন নিউজ ডেস্ক/বিজয় টিভি