নারীর ক্ষমতায়নে বাংলাদেশ বিশ্বে উজ্জ্বল দৃষ্টান্ত : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

১০০

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, নারীর ক্ষমতায়নে বাংলাদেশ বিশ্বের বুকে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে। এজন্য সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। ফলে, নারীর ক্ষমতায়নে বাংলাদেশ একটি সুদৃঢ় অবস্থানে রয়েছে।

আজ (০৯ ডিসেম্বর) মেহেরপুর জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর আয়োজিত ‘বেগম রোকেয়া দিবস ও আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ-২০২০’ উদ্যাপন উপলক্ষে আলোচনা সভা এবং জয়িতাদের সংবর্ধনা অনুষ্ঠানে ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, নারী-পুরুষের সমানাধিকার প্রতিষ্ঠা করতে হলে নারীদেরকে দক্ষ ও সুশিক্ষিত করে গড়ে তুলতে হবে। তাদেরকে বিভিন্ন কাজের সুযোগ সৃষ্টি করে দিতে হবে যাতে তারা আত্ম-নির্ভরশীল হয়ে সমাজে স্থান করে নিতে পারে। নারীদেরকে স্বাবলম্বী করে গড়ে তুলতে হলে বিভিন্ন ক্ষেত্রে নারী উদ্যোক্তা তৈরি করতে হবে। এজন্য তাদের যথাযথ প্রশিক্ষণের বিকল্প নেই। এ বিষয়ে মহিলা বিষয়ক অধিদপ্তরকে আরো গতিশীলভাবে কাজ করতে হবে।

মেহেরপুরের জেলা প্রশাসক ড. মোঃ মুনসুর আলম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে পুলিশ সুপার এস. এম. মুরাদ আলী, জেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান শামীম আরা হীরা বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে মহিলা বিষয়ক অধিদপ্তর, মেহেরপুরের উপ-পরিচালক মোছম্মত নাছিমা খাতুন স্বাগত বক্তব্য প্রদান করেন।

প্রতিমন্ত্রী এরপর ‘কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল’ কর্মসূচির আওতায় ২০১৯-২০ অর্থবছরের ভাতাভোগীদের স্বাস্থ্য সেবা প্রদানের লক্ষ্যে হেলথ ক্যাম্প -২০২০ এর উদ্বোধন করেন।

নিউজ ডেস্ক/বিজয় টিভি

You might also like