নিজের ইউটিউব চ্যানেলে আইরিনের স্বল্পদৈর্ঘ্য

করোনাভাইরাসের এই সংকটকালকে অনেকে ভিন্ন ভাবনায় আমলে নিচ্ছেন। ‘পজ ফর কজ’ এর ব্যাখ্যাটা একেকজনের কাছে একেক রকম হয়ে দাঁড়িয়েছে। এই যেমন করোনাকাল শিল্পীদের দিয়েছে ভাবনার অবসর।

একরকম কাজে প্রত্যাহিক জীবন যাপন করা তারকা শিল্পীরাও স্বেচ্ছায় ঘরবন্দি থেকে তাদের ভিন্ন প্রতিভা প্রকাশের কারণ খুঁজে পেয়েছে। সেই সূত্রে নায়ক আরিফিন শুভ প্রকাশ করেন তার গাওয়া গানভিডিও ‘মনটা বোঝে না’। ঘোষণা দেন তথ্যচিত্র নির্মাণেরও।

একই ধারায় এগিয়েছেন নায়িকা-মডেল বিদ্যা সিনহা মিম। এতদিন নানা প্ল্যাটফর্মে মিম নিজের সাক্ষাৎকার দিয়েছেন। কখনো উপস্থাপনায় তাকে ফ্রেমবন্দি হতে দেখা যায়নি। মিম’স কাস্টোডি নামে একটি শো নিজেই প্রযোজনা করে সেখানে উপস্থাপনা করতে দেখা গেছে তাকে।

এবার কবিতা ও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নিয়ে নিজের ইউটিউব চ্যানেলে হাজির হচ্ছেন নায়িকা আইরিন। তসলিমা নাসরিনের প্রেমের কবিতা ‘ভুল প্রেমে কেটে গেছে তিরিশ বসন্ত’ আবৃত্তি করেছেন আইরিন। আর এই কবিতা থেকে নির্মিত হচ্ছে এই চলচ্চিত্র।

দেশে করোনা সংক্রমণের আগ দিয়ে চিত্রনায়িকা ও মডেল আইরিন তার সবশেষ কাজ ওয়েব সিরিজ ‘ধোঁকা’র মাধ্যমে পর্দায় ধরা দিয়েছিলেন। করোনাকালে কবিতা নিয়ে কাজ করা প্রসঙ্গে আইরিন জানান, ছোটবেলা থেকেই পছন্দ করতেন কবিতা, আবৃত্তিও করতেন।

কাজের চাপে নিজেকে নিয়ে ভাবনার সুযোগ পাননি আইরিন। এই লকডাউনে সেটা সম্ভব হয়েছে। কোরবানির ঈদ উপলক্ষে নিজের ইউটিউব চ্যানেলটি চালু করবেন তিনি। তার এই কবিতা নির্ভর স্বল্পদৈর্ঘ্যটি নির্মাণ করেছেন ইভান মনোয়ার।