নিরাপদ খাদ্য নিশ্চিতে কাজ করছে সরকার: খাদ্যমন্ত্রী

২১

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, নিরাপদ খাদ্য নিশ্চিত করতে সরকার কাজ করে যাচ্ছে । এ সময় মন্ত্রী বলেন, আমাদের খাদ্য নিরাপত্তা থাকতে হবে, কেউ খাদ্য মজুদ করতে পারবে না, খাদ্যে কেউ ভেজাল দিতে পারবে না। এই জন্য আমাদের সচেতন থাকতে হবে।

সোমবার (১১ জানুয়ারি) দুপুরে সাপাহার উপজেলায় খাদ্যের নিরাপত্তা শীর্ষক ‘ক্যারাভান রোড শো’ এর ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, সরকারি কর্মকর্তা, ডাক্তার, জনপ্রতিনিধিসহ সবাই মিলে আমরা নিরাপদ খাদ্য নিশ্চিতে কাজ করে যাবো। এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে নিরাপদ খাদ্য সরবরাহ, পুষ্টি সরবরাহ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন সেটা আমরা গ্রহণ করবো।

মন্ত্রী বলেন, প্রথম থেকে নতুন প্রজন্মকে নিরাপদ খাদ্য বিষয়ে সচেতন ও মাদকের বিরুদ্ধে সচেতন করতে হবে। স্কুল-কলেজে প্রথম ক্লাসে অন্তত ৫ মিনিট করে নিরাপদ খাদ্য ও মাদকের বিরুদ্ধে কথা বলতে হবে। তাহলে ওইসব ছাত্র-ছাত্রীরা বাড়িতে গিয়ে তাদের বাবা-মাকে নিরাপদ খাদ্য বিষয়ে সচেতন করতে পারবেন। এবং শুক্রবার জুম্মার নামাজের আগে ৫ মিনিট করে নিরাপদ খাদ্য ও মাদকের বিরুদ্ধে কথা বলার আহ্বান জানান। তাহলে আমরা খুব তাড়াতাড়ি বাংলাদেশকে প্রতিটা সেক্টরে নিরাপদ খাদ্য নিশ্চিত করতে পারব ও জনগণকে নিরাপদ খাদ্য দিতে পারব।

You might also like