নুসরাত এখন ইউনিভার্সিটি অব লন্ডন পাশ উকিল

পড়াশোনার জন্য মাঝে মাঝেই অভিনয়ে বিরতি নিতেন নুসরাত ফারিয়া। পরীক্ষার সময় ছুটিতে যেতেন হঠাৎ করেই। অবশেষে সেসব পরীক্ষার চূড়ান্ত ফল এলো ইউনিভার্সিটি অব লন্ডন থেকে।

বিশ্ববিদ্যালয়টি থেকে আইন বিষয়ে পাস করলেন এই শিল্পী। ব্যাচেলরস অব ল’তে পেয়েছেন সেকেন্ড ক্লাস। সঙ্গে শেষ হলো চার বছরের শিক্ষাজীবন।

বিষয়টি নিয়ে উচ্ছ্বসিত এ তারকা। তিনি বলেন, ‘অবশেষে সৃষ্টিকর্তা আমার কথা শুনেছেন। আইন বিষয়ে পাস করলাম। সেকেন্ড ক্লাস পেয়েছি। এ বিষয়ে আমি আমার শিক্ষককে ধন্যবাদ দিতে চাই। তার কারণেই আমার এই পড়াশোনার জার্নিটা হয়েছে। আমি আসলে সবার কাছেই কৃতজ্ঞ।

পড়াশোনা ও কাজ একসঙ্গে চালিয়ে যাওয়াটা বেশ কঠিন। তবে সহকর্মী ও পরিবার পাশে থাকায় এটি সম্ভব হয়েছে বলে মন্তব্য করেন এই অভিনেত্রী।

ফারিয়া ভক্তদের জন্য রেয়েছে আরও একটি খুশির সংবাদ। সম্প্রতি সফলভাবে শেষ করেছেন বাংলাদেশের সবচেয়ে বড় ছবি ‘বঙ্গবন্ধু’র শুটিং। সিনেমাটিতে ‘শেখ হাসিনা’র ভূমিকায় অভিনয় করেছেন তিনি।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে তৈরি চলচ্চিত্র ‘বঙ্গবন্ধু’। ২০১৯ সালের শেষ দিকে এই চলচ্চিত্রে যুক্ত হন নুসরাত। ছবিতে ১৮ থেকে ২৯ বছর বয়সী শেখ হাসিনার চরিত্রে অভিনয় করেছেন ফারিয়া। ছবিটি পরিচালনায় আছেন শ্যাম বেনেগাল। বঙ্গবন্ধু হিসেবে আছেন আরিফিন শুভ।

You might also like