পঁচাত্তরে দুটি জঘন্য হত্যাকাণ্ডের মাধ্যমে দেশে সাম্প্রদায়িকতার বীজ বপন করা হয় : ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘১৯৭৫ সালে দুটি জঘন্য হত্যাকাণ্ডের মাধ্যমে বাংলাদেশে সাম্প্রদায়িকতার বীজ বপন করা হয়েছে।’

জেলহত্যা দিবস উপলক্ষ্যে আজ বুধবার (৩ নভেম্বর) ধানমণ্ডি ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার পক্ষে শ্রদ্ধা জানানোর পর এ কথা বলেন ওবায়দুল কাদের।

পরে দিবসটি উপলক্ষ্যে জাতীয় চার নেতার মধ্যে বনানী কবরস্থানে শায়িত তিন নেতার কবরে শ্রদ্ধা জানানো হয়। কেন্দ্রীয় আওয়ামী লীগের পাশাপাশি দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও দিবসটি উপলক্ষ্যে শ্রদ্ধা নিবেদন করেন।

ওবায়দুল কাদের বলেন, উগ্র সাম্প্রদায়িকতার মূলোৎপাটন করাই এখনকার চ্যালেঞ্জ। সব গণতান্ত্রিক, দেশপ্রেমিক ও অসাম্প্রদায়িক শক্তিকে এক হয়ে উগ্র সাম্প্রদায়িক অপশক্তির মূলোৎপাটন করতে হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, ড. আব্দুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, ডা. দীপু মনি, হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর প্রমুখ।

You might also like