‘পদ্মাসেতু দৃশ্যমান হওয়ায় বিএনপি লজ্জিত’

৭০

পদ্মাসেতু দৃশ্যমান হওয়ায় বিএনপি ও সমালোচকরা লজ্জিত এবং আশাহত হয়েছে বলে মন্তব্য করেছেন, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

শনিবার (১২ ডিসেম্বর) সকালে, নিজ সরকারি বাসভবনে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি দেশের উন্নয়ন চায় না বলেই পদ্মা সেতুর দুই পাড় সংযুক্ত হওয়ার তিনদিন পরেও কোনো মন্তব্য করেনি। আর টিআইবিসহ যেসব সংস্থা পদ্মাসেতু হবে না বলে চিৎকার করেছিল তাদের মুখ এখন বন্ধ হয়ে গেছে বলেও মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, পদ্মা সেতুর কারণে দেশের জিডিপি গ্রোথ ১ থেকে ১.৫ শতাংশ বাড়বে এবং এই সেতুর উপর দিয়ে সবাই চলাচল করতে পারবে। বিএনপি যেভাবে বলেছিল যে, পদ্মা সেতু করতে পারবে না এবং খালেদা জিয়া আরও যুক্ত করেছিলেন—  এই সেতুর উপর দিয়ে কেউ যাবেন না। এখন আমার প্রশ্ন হচ্ছে, তারা কি এই সেতুর উপর দিয়ে যাবেন না নিচ দিয়ে যাবেন? এটি হচ্ছে জনগণের প্রশ্ন।

হাছান মাহমুদ বলেন, দেশে এত বড় একটি ঘটনা ঘটলো যেটি নিয়ে সমস্ত গণমাধ্যম প্রশংসায় পঞ্চমুখ, দেশের সমস্ত মানুষ আনন্দ-উল্লাসে উচ্ছ্বসিত; তখন এই গুটি কয়েক ব্যক্তিবর্গ, প্রতিষ্ঠান, বিএনপির মুখে উচ্ছ্বাস নাই। এতে প্রমাণিত হয় এরা কি দেশের ভালো চায় না? এটি মানুষের প্রশ্ন।

পদ্মা সেতুর টোল নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন তথ্য ছড়ানো নিয়ে তথ্যমন্ত্রী বলেন, পদ্মা সেতু নিয়ে যারা নানা ধরনের বিরূপ প্রচারণায় যুক্ত ছিল, পদ্মা সেতুতে মাথা লাগবে বলে আতঙ্ক ছড়িয়ে দিয়েছিল, যারা এই কাজগুলো করেছিল তারা এখন অপ্রাসঙ্গিকভাবে অসময়ে টোল প্রসঙ্গ এনেছেন। টোলের প্রসঙ্গ আসবে অনেক পরে যখন পদ্মা সেতুতে গাড়ি চলাচলের উপযোগী হবে। এখন এ প্রসঙ্গ অবান্তর।

ডেস্ক নিউজ/বিজয় টিভি

You might also like