পবিত্র ঈদ উল ফিতর আজ

১২৫

মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীর উৎসব পবিত্র ঈদ উল ফিতর আজ। একমাস সিয়াম সাধনার পর ঈদ-আনন্দে মেতেছে গোটাজাতি। দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানান ধর্মমন্ত্রী। রাষ্ট্রপতি, বিচারপতিগণ, মন্ত্রী পরিষদের সদস্যবর্গ, ও কূটনীতিকরা জাতীয় ঈদগাহে ঈদের নামাজ আদায় করেন। এছাড়া মহিলাদের জন্যও রয়েছে আলাদা নামাজের ব্যবস্থা।

জাতীয় ঈদগাহ ময়দানে ঈদের জামাত হয়েছে, সকাল সাড়ে ৮টায়। জাতীয় ঈদগাহের নিশছিদ্র নিরাপত্তা নিশ্চিত করার কথা জানিয়েছে আইন শৃঙ্খলা বাহিনী।

বায়তুল মোকাররমে সকাল ৭টা, ৮টা, ৯টা, ১০টা এবং বেলা পৌনে এগারোটায় ঈদের পাঁচটি জামাত অনুষ্ঠিত হয়েছে। সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় ঈদের নামাজ হয়েছে সকাল ৮টায়। মহাখালীর গাউছুল আযম মসজিদে সকাল সাড়ে ৭টায় হয়েছে প্রথম জামাত, এরপর সাড়ে ৮টা, সাড়ে ৯টা এবং ১০টা ১৫ মিনিটে শেষ জামাত অনুষ্ঠিত হয়।

এদিকে, চট্টগ্রামে জমিয়তুল ফালাহ ময়দানে প্রধান ঈদ জামাত হয়েছে সকাল ৮টায়। একইস্থানে সকাল ৯ টায় আরেকটি জামাত অনুষ্ঠিত হয়েছে ।

রাজশাহীতে ঈদের প্রধান জামায়াত অনুষ্ঠিত হয়েছে সকাল ৮টায় হযরত শাহ্ মখদুম কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে। বরিশালে ঈদের প্রধান জামায়াত অনুষ্ঠিত হয়েছে সকাল সাড়ে ৮টায় হেমায়েতউদ্দিন কেন্দ্রীয় ঈদগাহ মাঠে। সিলেটে ঈদের প্রধান জামাত শাহী ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হয়, সকাল সাড়ে ৮টায়।

খুলনা সার্কিট হাউজ মাঠে প্রথম জামাত হয়েছে সকাল সাড়ে ৮টায়। রংপুরে প্রধান জামাত কালেক্টরেট ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হয়েছে, সকাল সাড়ে ৮টায়। ময়মনসিংহে প্রধান জামাত হয়েছে কাঁচিঝুলি আঞ্জুমান ঈদগাহ মাঠে সকাল সাড়ে ৮টায়।

বরাবরের মতো এবারো দেশের সবচেয়ে বড় ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে কিশোরগঞ্জের শোলাকিয়ায়, সকাল ১০টায়। আরেকটি বড় জামাত অনুষ্ঠিত হয়েছে দিনাজপুরের গোর-এ-শহীদ ময়দানে, সকাল ৯টায়।

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like