পলাতক তারেক জিয়া আগে দেশে ফিরে আসুক : সেতুমন্ত্রী

তারেক রহমানের স্বদেশ প্রত্যাবর্তনে জনতার ঢল নামবে বলে গতকাল মন্তব্য করেছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশের মানুষ সেটা দেখতে চায়। পলাতক তারেক জিয়া আগে দেশে ফিরে আসুক। তারপর দেখা যাবে বিএনপির মরা গাঙে ঢেউ আসে কিনা।

বৃহষ্পতিবার সকালে ওবায়দুল কাদের তাঁর বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

‘তারেক রহমান দেশে আসবে কোন বছর’ বিএনপি নেতাদের কাছে এমন প্রশ্ন রেখে ওবায়দুল কাদের বলেন, এই বছর না ঐ বছর, – দেখতে দেখতে ১৩ বছর চলে গেলেও তারেক রহমান দেশে আসার সৎ সাহস দেখাতে পারছেন না।

গত কয়েক বছর ধরে গণঅভ্যুত্থান, মুক্ত খালেদা জিয়ার চেয়ে বন্দী খালেদা অনেক শক্তিশালী, নির্বাচনে বিএনপি’র ভূমিধস বিজয়ের গল্প, আওয়ামী লীগ ৩০ আসন না পাওয়ার গল্পসহ বিএনপি নেতাদের এমন অনেক বক্তব্য প্রসঙ্গে তিনি বলেন, এসব বক্তব্যে কি হয়েছে, দেশের জনগণ তা দেখেছে।
পরে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের টাঙ্গাইলের ভাতকুড়া (করোটিয়া)-বাসাইল- সখিপুর সড়কের উপর প্রায় সাড়ে ৮ কোটি টাকা ব্যয়ে ৬৯ মিটার নাঙ্গালিয়া সেতুর উদ্বোধন করেন।

কথামালার চাতুরী দিয়ে বিএনপি জনগণের মন জয় করতে পারবে না বলেও জানান সেতুমন্ত্রী । তিনি বলেন, ‘আসলে কথামালার চাতুরী দিয়ে জনগণের মন জয় করা যায় না, এ কথা বিএনপি বুঝেও বুঝতে চায় না।’

You might also like