পশ্চিম গ্রীসে বাংলাদেশীদের বিশেষ ভ্রাম্যমাণ কন্স্যুলার ও কল্যাণ সেবা প্রদান

করোনাকালীন বিশেষ অবস্থায় প্রবাসী বাংলাদেশি শ্রমিক অধ্যুষিত পশ্চিম গ্রীসের মানোলাদা, লাপ্পা ও পিরগোজসহ আশেপাশের এলাকায় বিশেষ ভ্রাম্যমাণ কন্স্যুলার ও কল্যাণ সেবা প্রদান করা হচ্ছে।

এথেন্সে অবস্থিত বাংলাদেশ দূতাবাস থেকে এই সেবা কার্যক্রম পরিচালনা করা হচ্ছে বলে আজ (রবিবার) ঢাকায় প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, এ লক্ষ্যে গত ২৩ ও ২৪ জুলাই মানোলাদার ফুটবল স্টেডিয়ামে একটি কন্স্যুলার ও কল্যাণ ক্যাম্পের আয়োজন করা হয়। এই ক্যাম্পে প্রায় পাঁচ শতাধিক প্রবাসী বাংলাদেশী পাসপোর্ট, সার্টিফিকেট, সত্যায়ন সেবাসহ সব ধরণের কন্স্যুলার বিষয়ক সেবা এবং পরামর্শ গ্রহণ করেন।

এছাড়া কন্স্যুলার ক্যাম্পে এই অঞ্চলে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত প্রবাসী বাংলাদেশীদের গ্রিসে বৈধ ডকুমেন্ট প্রাপ্তি সংক্রান্ত বিশেষ সেবা এবং আইনি পরামর্শ দেয়া হয়। ভ্রাম্যমাণ সেবার জন্য এই ক্যাম্প উদ্বোধন করেন গ্রীসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন।

কন্স্যুলার ক্যাম্পের প্রাক্কালে বাংলাদেশের রাষ্ট্রদূত প্রবাসীদের উদ্দেশ্যে বক্তব্য দেন।

কন্স্যুলার ক্যাম্পের আগে এই অঞ্চলে বসবাসকারী প্রবাসীদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে স্থানীয় মেয়রের সাথে বাংলাদেশ রাষ্ট্রদূত বৈঠক করেন। তিনি প্রবাসীদেরকে মেয়রের সাথে বৈঠকের বিষয় অবহিত করেন। প্রবাসীদের কল্যাণে গ্রীসের স্থানীয় প্রশাসন যেসব আশ্বাস দিয়েছে, রাষ্ট্রদূত সে বিষয়ে প্রবাসীদের বিস্তারিতভাবে তুলে ধরেন। (সুত্র: বাসস)