পাঁচ কোম্পানির বোতলজাত খাবার পানি মানহীন: বিএসটিআই

৮২

বাজারে বোতলজাত খাবার পানির ১৫টি কোম্পানির পানি পরীক্ষা করে পাঁচটি কোম্পানির পানি মানহীন বলে শনাক্ত করে হাইকোর্টে প্রতিবেদন দাখিল করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

মানহীন এই পাঁচটি কোম্পানি হলো- ইয়ামি ইয়ামি, এক্যুয়া মিনারেল, সিএফবি, ওসমা এবং সিনমিন।

আদালতে প্রতিবেদন দাখিলের পর মানহীন এই পাঁচটি কোম্পানির বিরুদ্ধে কী ধরনের আইনি পদক্ষেপ গ্রহণ করা হয়েছে, আগামী ২৪ ফেব্রুয়ারির মধ্যে বিএসটিআই’কে তা জানাতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সোমবার (২১ জানুয়ারি) বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিট আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী মো. জে আর খান রবিন। তার সঙ্গে ছিলেন রিটকারী আইনজীবী শাম্মী আক্তার। অন্যদিকে, বিএসটিআই’র পক্ষে প্রতিবেদন দাখিল করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেসুর রহমান।

জে আর খান রবিন বলেন, ‘হাইকোর্টের নির্দেশের পর বিএসটিআই ভিস্টাল ফ্রেশ, মুক্তা, একুয়াফিনা, মাম, কিনলে, ওয়েসিস, প্রাণ, সাফা, ক্রিস্টাল, দিশা, ইয়ামি ইয়ামি, এক্যুয়া মিনারেল, সিএফবি, ওসমা এবং সিনমিন কোম্পানির পানির মান পরীক্ষা করে। এরপর এ বিষয়ে সোমবার বিএসটিআই হাইকোর্টে প্রতিবেদন দাখিল করে। ওই প্রতিবেদনে পনেরো কোম্পানির মধ্যে পাঁচটি কোম্পানির (ইয়ামি ইয়ামি, এক্যুয়া মিনারেল, সিএফবি, ওসমা এবং সিনমিন) পানি মানহীন বলে তথ্য পাওয়া গেছে।

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like