পার্বত্য চট্টগ্রামের প্রতিটি পাড়ায় নতুন শিক্ষা প্রতিষ্ঠানের দ্বার খুলছে : পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী

৭১

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার, আর এই সরকারের আমলেই শিক্ষার উন্নয়নে বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। বর্তমান সরকারের আমলেই পার্বত্য চট্টগ্রামের প্রায় প্রতিটি পাড়ায় নতুন শিক্ষা প্রতিষ্ঠানের দ্বার খুলছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতার কারণেই রাঙ্গামাটি মেডিকেল কলেজ, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং বান্দরবান বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়েছে। তিনি আরো বলেন, পার্বত্য চট্টগ্রামের শিক্ষার উন্নয়নে আরো নতুন নতুন পদক্ষেপ গ্রহণ করা হবে।

মন্ত্রী আজ রোববার বান্দরবানের সুয়ালকে বান্দরবান বিশ্ববিদ্যালয় সড়কের উদ্বোধন অনুষ্ঠানে বক্তৃতাকালে এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বান্দরবান বিশ্ববিদ্যালয়ে নতুন একাডেমিক ভবন, ছাত্রাবাস নির্মাণ করা হচ্ছে, ছাত্র-ছাত্রীদের যাতায়াতের সুবিধার্থে বাসের ব্যবস্থা করা হয়েছে। পার্বত্য চট্টগ্রামের দুর্গম এলাকার ছাত্র-ছাত্রীদের কথা বিবেচনা করে পার্বত্য চট্টগ্রামে আবাসিক বিদ্যালয় স্থাপন করা হচ্ছে।

সড়ক ও জনপথ অধিদপ্তরের বাস্তবায়নে ২ কোটি ৪৫ লাখ টাকা ব্যয়ে সুয়ালক-বান্দরবান বিশ্ববিদ্যালয় সড়কের উদ্বোধন করেন মন্ত্রী।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আবদুল কুদ্দুস, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রতন কুমার অধিকারী, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি মংক্যচিং চৌধুরী, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রকল্প পরিচালক মোঃ আব্দুল আজিজ, নির্বাহী প্রকৌশলী আবু বিন মোঃ ইয়াছির আরাফাত, ৫নং ওয়ার্ড পৌর কাউন্সিলর মংমংসিং মারমা প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে মন্ত্রী পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের বাস্তবায়নে বান্দরবান সদরের উজানীপাড়া রাজগুরু মহা বৌদ্ধ বিহার প্রাঙ্গণে ১ কোটি টাকা ব্যয়ে বৌদ্ধ ধর্মাবলম্বীদের জন্য পালিটোল ভবনের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

You might also like