পিকে হালদারসহ ৩৭ জনের বিরুদ্ধে দুদকের মামলার অনুমোদন

৫৪

আজ মঙ্গলবার কমিশন এ মামলার অনুমোদন দেয়। শিগগিরই মামলাগুলো দায়ের করা হবে।

অনুমোদিত মামলার প্রত্যেকটিতে আসামি করা হবে পিকে হালদারকে। এছাড়া আসামি করা হবে কাগুজে প্রতিষ্ঠান দিনান অ্যাপারেলসের এমডি আবু রাজীব মারুফ, ই-মেক্সোর এমডি ইমাম হোসেন, লিপ্রো ইন্টারন্যাশনালের এমডি উত্তম কুমার মিস্ত্রি, হিনান অ্যাপারেলসের চেয়ারম্যান কাজী মমরেজ মাহমুদসহ পিকে হালদারের বিভিন্ন সহযোগীকে।

দুদকের অনুসন্ধান প্রতিবেদনে বলা হয়েছে, পিকে হালদার অপর ৩৬ জন অভিযুক্তের সঙ্গে যোগসাজেশে কাগুজে প্রতিষ্ঠান বানিয়ে ইন্টারন্যাশনাল লিজিং থেকে ৮শ’ কোটি টাকা হাতিয়ে নিয়েছেন।

গত ২৫ জানুয়ারি, সাড়ে তিনশো কোটি টাকা আত্মসাতের অভিযোগে, ৩৩ শীর্ষ কর্মকর্তার বিরুদ্ধে ৫টি মামলা করে দুদক। এ ঘটনায় সহযোগী হিসেবে, এ পর্যন্ত ৬২ জন শনাক্ত হয়েছে। এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক এমডি পিকে হালদারের বিরুদ্ধে, সাড়ে তিন হাজার কোটি টাকার বেশি আত্মসাৎ ও পাচারের অভিযোগ রয়েছে।

এছাড়া সম্প্রতি পি কে হালদারের সহযোগী ক্যাপ্টেন মায়াজ্জেমকে দুর্নীতির একটি মামলায় অব্যাহতি দিয়ে দেশত্যাগের নিষেধাজ্ঞা তুলে দেয়া হলেও পিকে হালদার সংশ্লিষ্ট মামলায় অভিযুক্ত হওয়ায় মোয়াজ্জেমসহ ৪৫ জনের দেশ ত্যাগে নিষেধাজ্ঞা দিয়ে ইমিগ্রেশনে চিঠি দিয়েছে কমিশন।

You might also like