পুলিশের কাজের ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতা থাকতে হবে : ডিএমপি কমিশনার

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেছেন, পুলিশের কাজের ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতা থাকতে হবে।

তিনি বলেন, পুলিশ সদস্যরা দিনরাত কাজ করার অঙ্গীকার নিয়েই চাকরিতে এসেছে। যারা মানুষের কল্যাণে কাজ করে তাদের তথ্য লুকানোর প্রয়োজন নেই বলে মন্তব্য করেন কমিশনার।

সোমবার (৮ নভেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে অনুষ্ঠিত ক্র্যাব-ওয়ালটন বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২১ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি।

তথ্য বিভ্রাট রেখে কোন প্রকার সংবাদ প্রচার করা উচিৎ নয় এ কথা উল্লেখ করে সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, আমরা কল্যাণকর কাজ প্রচার করতে চাই।

তিনি বলেন, কোভিড-১৯ মহামারির সময় সম্মুখ সারির যোদ্ধা হিসেবে পুলিশ জীবন বাজি রেখে কাজ করেছে। ডাক্তাররা জীবন হাতে নিয়ে সেবা দেয়ার জন্য হাসপাতালে গিয়েছেন। কিন্তু আমরা প্রশংসায় কৃপণ।

একই সাথে করোনায় বাংলাদেশ সেনাবাহিনীর অবদানের কথা স্মরণ করে তিনি বলেন, ‘সবাই মিলেই আমরা এদেশের সেবা দিচ্ছি। সশস্ত্র বাহিনীর সফলতার সাথে পুলিশের সফলতাও জড়িত।

বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সদর দফতরের ডিআইজি (অপারেশন, প্লানিং অ্যান্ড মিডিয়া) মো: হায়দার আলী খান বলেন, পুলিশের পাশাপাশি সাংবাদিকরাও বেশ ঝুঁকি নিয়ে কাজ করে থাকেন। জাতীয় দুর্যোগে ঝুঁকি নিয়ে কাজ করার জন্য তিনি সাংবাদিকদের ধন্যবাদ জানান।

বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এ্যাসোসিয়েশন (ক্র্যাব) সভাপতি মিজান মালিকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশেষ অতিথি আন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তরের পরিচালক লেফট্যানেন্ট কর্নেল আব্দুল্লাহ ইকবে জায়েদ, বিশেষ অতিথি ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার ডন ও বিশেষ অতিথি ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুরসালিন নোমানী।

বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব) দেশের সকল জাতীয় দৈনিক, সরকারি- বেসরকারি টেলিভিশন, জাতীয় ও আন্তর্জাতিক সংবাদ সংস্থা, বেতার ও অনলাইন নিউজ পোর্টালে কর্মরত অপরাধ বিষয়ক পেশাদার সাংবাদিকদের প্রতিনিধিত্বকারী একমাত্র সংগঠন। এই সংগঠনের বর্তমান সদস্য সংখ্যা প্রায় সাড়ে তিনশ। প্রতি বছর সংগঠনের পক্ষ থেকে সদস্যদের সক্রিয় অংশগ্রহনে ক্রীড়া প্রতিযোগিতার (ইনডোর-আউটডোর) আয়োজন করা হয়। প্রতিযোগিতায় ইনডোর ও আউটডোর খেলার মধ্যে থাকছে দাবা, ক্যারম, ব্যাডমিন্টন, ফুটবল, মিনি ম্যারাথন, ক্রিকেট, কলব্রীজ ও ইন্টারন্যাশনাল ব্রীজ।

You might also like