প্রথম টেস্টে টসে জিতে ব্যাট করছে বাংলাদেশ

৬২

বৃহস্পতিবার চট্টগ্রামে প্রথম টেস্টে টস জিতে ব্যাটিং করছে বাংলাদেশ। এই ম্যাচ দিয়ে আবারও নেতৃত্বে ফিরেছেন সাকিব আল হাসান। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছে নাঈম হাসানের।

তিনটি পরিবর্তন এসেছে চট্টগ্রাম টেস্টে। লিটন দাস আগেই দল থেকে বাদ পড়ায় একাদশে আছেন সৌম্য সরকার। তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজের সঙ্গে স্পিন আক্রমণে আছেন সাকিব ও নাঈম। ১৭ বছর বয়সী নাঈম ৯৩তম বাংলাদেশি হিসেবে টেস্ট ক্যাপ পেলেন।

লিটন ও খালেদ আহমেদ আগের দল থেকে বাদ পড়েছেন। এছাড়া সাকিব আসায় আরিফুল হকের জায়গা হয়নি। দলে মাত্র একজন পেসার মোস্তাফিজুর রহমান।

টেস্ট ক্রিকেটে ক্যারিবিয়ানদের বিপক্ষে পরিসংখ্যান ততটা উজ্জ্বল নয় স্বাগতিকদের। সব মিলিয়ে ১৪ টেস্টে মাত্র ২টিতে জয় পেয়েছে বাংলাদেশ। বাকি ১০টি হার এবং দুটিতে ড্র করতে পেরেছে টাইগাররা। ঘরের মাঠে নিজেদের কন্ডিশনে এই পরিসংখ্যানকে ভুল প্রমাণ করার লক্ষ্য নিয়ে মাঠে নামতে যাচ্ছে স্বাগতিকরা।

শুরুর ধাক্কা সামলে উঠছে বাংলাদেশ। চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে মাত্র ৩ বল খেলে উইকেট হারায়। তবে ইমরুল কায়েস ও মুমিনুল হকের ব্যাটে উইন্ডিজ বোলারদের সামনে প্রতিরোধ গড়েছে স্বাগতিকরা। ১ রানে প্রথম উইকেট হারানোর পর তারা ৯৭ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েছেন। ২৬ ওভারে ১ উইকেটে ৯৮ রান তাদের। মুমিনুল হক করেছেন অর্ধশত রান।

বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, নাঈম হাসান।

ওয়েস্ট ইন্ডিজ দল: ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), কিয়েরন পাওয়েল, শাই হোপ, শিমরন হেটমায়ার, রোস্টন চেজ, সুনীল আমব্রিস, শেন ডাউরিচ, দেবেন্দ্র বিশু, কেমার রোচ, জোমেল ওয়ারিকান, শ্যানন গ্যাব্রিয়েল।

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like