প্রধানমন্ত্রীর তত্ত্বাবধানে আম্পান পরবর্তী পুনর্বাসন কাজ শুরু হয়েছে : কাদের

প্রধানমন্ত্রী শেখ হাসিনার তত্ত্বাবধানে সুপার সাইক্লোন ঘূর্ণিঝড় ‘আম্পান’ পরবর্তী পুনর্বাসন তৎপরতা শুরু হয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ (শুক্রবার) ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর কেন্টিনে স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের উদ্যোগে অসহায় গরীব মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণের আগে তাঁর সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে সংযুক্ত হয়ে একথা বলেন।

সরকার দুটি চ্যালেঞ্জ পার করছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আমরা এখন দুটো চ্যালেঞ্জ মোকাবিলা করছি, করোনাভাইরাস সংক্রমন রোধ ও চিকিৎসা এবং আরেকটি হচ্ছে সুপার সাইক্লোন আম্পানে ক্ষতিগ্রস্থদের সহায়তা ও পূনর্বাসন। তিনি জানান, প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে সাইক্লোন পরবর্তি পূনর্বাসন কাজ ইতোমধ্যে শুরু হয়েছে।’

সেতুমন্ত্রী বলেন, দুর্যোগ মোকাবিলায় অতীতের মত এবারও প্রধানমন্ত্রী দক্ষতার সাথে সাফল্যের পরিচয় দিয়ে যাচ্ছেন। তিনি দুর্যোগের আমানিশায় অলো হাতে আঁধারের সাহসী কান্ডারী। প্রধানমন্ত্রী নির্দেশনা ও নিবিড় তত্তাবধানে চলছে ঘূণিঝড়ে ক্ষতিগ্রস্থ এলাকার পূনর্বাসনের কাজ।

তিনি বলেন, সশস্ত্র বাহিনী ও পুলিশ প্রশাসন ও অন্যান্য স্বেচ্ছাসেবী সংগঠন উদ্ধার তৎপরতাসহ পুনর্বাসন কার্যক্রম চালিয়ে যাচ্ছে। সশস্ত্রবাহিনী বিশেষ করে সেনা, নৌ ও বিমানবাহিনী সিভিল প্রশাসনকে উপদ্রুত এলাকায় উদ্ধার তৎপরতা, পূনর্বাসন ও চিকিৎসা সহায়তা দিয়ে যাচ্ছে এবং বেড়িবাধ মেরামত কাজ করছে। পাশাপাশি পুলিশ ও সামাজিক, স্বেচ্ছাসেবী সংগঠন এ কাজে এগিয়ে এসেছে।

অনলাইন নিউজ ডেস্ক/বিজয় টিভি