প্রযোজনাতেও সফল আনুশকা শর্মা

বর্তমানে বলিউডের প্রভাবশালী অভিনেত্রীদের প্রথম সারির একজন অভিনেত্রী আনুশকা শর্মা। গত দুই বছরে নতুন ছবি নিয়ে পর্দায় উপস্থিত না হলেও নিজ প্রযোজনা প্রতিষ্ঠান ‘ক্লিন স্লেট ফিল্মস’- এর কাজের মধ্যদিয়ে নিজের দাপট বজায় রেখেছেন তিনি।

গত মাসে মুক্তি পেয়েছে আনুশকার প্রযোজিত প্রথম ওয়েব সিরিজ ‘পাতাল লোক’। মুক্তি পাবার সঙ্গে সঙ্গেই ব্যাপক আলোচিত হয়েছে সিরিজটি। সেই রেশ কাটতে না কাটতেই সম্প্রতি ওয়েব প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে মুক্তি পেল আনুশকার প্রযোজিত সিনেমা ‘বুলবুল’।

ছবিটি মুক্তি পাবার সঙ্গে সঙ্গেই প্রশংসায় ভাসছেন ছবিটির সঙ্গে সংশ্লিষ্ট সকলে। পরপর দুটি প্রযোজনা দিয়েই ইতোমধ্যে নিজেকে সফল প্রযোজক হিসেবে উপস্থাপন করেছেন আনুশকা। একই সঙ্গে নিজের প্রতিটি কাজেই নতুন মুখদেরও সুযোগ দিচ্ছেন তিনি।

সম্প্রতি আনুশকা জানিয়েছেন, ‘অনেক মেধাবী সুযোগের কারণে হতাশ হয়ে বলিউড ছেড়ে দেয়। অথচ তাদের মেধার সঠিক মর্যাদা পেলে বলিউড আরও একঝাঁক তারকা পেতো। আমার যতটুকু ক্ষমতা সেখান থেকে আমি সেই চেষ্টা করছি। আমিও তো একদিন নতুন ছিলাম। কাজেই এই সুযোগের জায়গাটা আরও বাড়ানো উচিত বলে আমি মনে করি।’

মাত্র ২৫ বছর বয়সে ভাই কর্ণেশ শর্মার সঙ্গে নিজ প্রযোজনা সংস্থা ‘ক্লিন স্লেট ফিল্মস’ দিয়ে যাত্রা শুরু করেছিলেন আনুশকা। এরপর একে একে তার প্রযোজনা প্রতিষ্ঠান থেকে মুক্তি পেয়েছে ‘এনএইচ১০’, ‘ফিল্লৌরি’, ‘পরি’ ‘পাতাল লোক’ ও ‘বুলবুল’ এর মত সিনেমা।

অনুস্কা প্রযোজিত প্রত্যেকটিই সিনেমায় যথেষ্ট ব্যবসা সফল হয়েছে। তবে তার সর্বশেষ ওয়েব সিরিজ ‘পাতাল লোক’ এবং ‘বুলবুল’ সিনেমাটির জন্য বেশি প্রসংশিত হচ্ছেন তিনি।

নিউজ ডেস্ক/বিজয় টিভি