প্রশংসায় ভাসছে বাবা-মেয়ের গান

সংগীতশিল্পী তাহসান খানের মেয়ে আইরা। মাত্র সাত বছর বয়সেই ক্যামেরার সামনে প্রথম অভিনয়ে দেখা যায় ছোট্ট আইরাকে। শর্টফিল্ম ঘরবন্দী সময়ের গল্প ‘খোলা জানালা’তে আইরা অভিনয় করে মা মিথিলার সঙ্গে।

এর আগে বাবার গানে মেয়ে আইরা তাহরিম খানের নৃত্য অনেকের নজর কেড়েছিল। এবার বাবা তাহসান আর মেয়ে আইরা গাইলেন বৃষ্টি নিয়ে গান। একদম নতুন একটি গান। গানের গীতিকার ছোট্ট আইরা আর তাহসান।

খেলার ছলে ‘কথোপকথনের’ ধাঁচে হয়ে যায় বৃষ্টি নিয়ে বাবা-মেয়ের গাওয়া এই গানটি। ফেসবুকে তাহসান তার ভেরিফাইড পেজ থেকে প্রকাশ করেছেন গানটির ভিডিও। সেই পোস্টের কমেন্ট বক্স ভরে গেছে ভক্ত শ্রোতাদের প্রশংসায়।

এদিকে গেল ২১ জুন ছিল বিশ্ব বাবা দিবস। আর এই দিন গায়ক ও অভিনেতা তাহসান খানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন কলকাতার নির্মাতা সৃজিত মুখার্জী। সৃজিতের সঙ্গে তাহসান-মিথিলার মেয়ে আইরার ছবি দিয়ে টুইটারে সৃজিতকে বাবা দিবসের শুভেচ্ছা জানান মিথিলা।

উল্টো সৃজিত মিথিলার সেই টুইটকে রিটুইট করে মিথিলাকে ধন্যবাদ জানিয়ে সৃজিত বলেন,  তাহসানকেও বাবা দিবসের শুভেচ্ছা। আইরাকে সন্তান দাবি করে সৃজিত আরও বলেন, সুন্দর পৃথিবীতে আইরাকে নিয়ে আসার জন্য তাহসানকে হৃদয়ের গভীর থেকে ধন্যবাদ।

তাহসান ও মিথিলা ২০০৬ সালের ৭ আগস্ট বিবাহবন্ধনে আবদ্ধ হন। ২০১৭ সালের মাঝামাঝি সময় তাদের বিচ্ছেদ হয়। গেল বছরের ডিসেম্বরে কলকাতার নির্মাতা সৃজিত মুখার্জীর সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন মিথিলা। ২০১৩ সালের ৩০ এপ্রিল তাহসান ও মিথিলা দম্পতির কোল জুড়ে আসে ছোট্ট আদরের একমাত্র সন্তান আইরা।