প্রশ্নফাঁসের মামলায় অগ্রণী ব্যাংক কর্মকর্তাকে আত্মসমর্পণের নির্দেশ

প্রশ্নফাঁসের অভিযোগে দায়ের হওয়া মামলায় অগ্রণী ব্যাংকের সিনিয়র অফিসার (বরখাস্ত) মানিক কুমার প্রামাণিককে ছয় সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (২৩ নভেম্বর) আসামির জামিন আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আবেদনকারীর পক্ষে শুনানি করেন আইনজীবী মোহাম্মদ হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক, সহকারী অ্যাটর্নি জেনারেল আন্না খানম কলি এবং মো. সাইফুর রহমান সিদ্দিকী সাইফ।

মামলার এজাহারে বলা হয়েছে, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ব্যবহার করে অবৈধভাবে বিশ্ববিদ্যালয়ে ভর্তি ও বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে প্রার্থীদের নিয়োগ দিয়ে তাদের কাছ থেকে অর্থ নিচ্ছিল একটি সংঘবদ্ধ চক্র। এর সদস্যদের প্রত্যক্ষ সহযোগিতায় বিনিয়োগ করে মানি লন্ডারিংয়ের অপরাধে সিআইডির পুলিশ পরিদর্শক মো. শাহীনুল ইসলাম গত ১৯ সেপ্টেম্বর বাড্ডা থানার মামলা করেন। এতে আসামি করা হয় মানিক কুমার প্রামাণিক, মফিজুর রহমান ও রফিকুল হাসানকে।

মানিক কুমার প্রামাণিকের নামে ৪৮ লাখ টাকা মূল্যের একটি গাড়ি এবং রাজশাহীতে একটি বিলাসবহুল ডুপ্লেক্স বাড়ি আছে। ছদ্মনামে বেরা ট্রেডার্স নামে হিসাব খুলে বিপুল পরিমাণ টাকা লেনদেন করেছেন বলেও তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে।

এছাড়া এজাহারে উল্লেখ করা হয়, মানিক কুমার প্রামাণিকের ৯টি সঞ্চয়ী হিসাবে ৪ কোটি ৮ লাখ ৫৬ হাজার ৩০০ টাকার তথ্য পাওয়া যায়।

You might also like