ফোনের সঙ্গে হেডফোন দেবে না স্যামসাং

৯১

প্রযুক্তিখাতে শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান স্যামসাং হাটতে চলেছে অ্যাপল ও শাওমির পথে। পরিবেশবান্ধব প্রযুক্তি সবার হাতে তুলে দিতে চায় প্রতিষ্ঠান। ই-ওয়াস্ট বা প্রযুক্তি বর্জ্য কমাতে এখন থেকে ফোনের সঙ্গে হেডফোন দেবে না। এর আগে অ্যাপলের আইফোনে চার্জার ও হেডফোন বাদ দেয়া হয়। এরপর শাওমিও একই পথে হাটে। এবার সেই পথের পথিক হলো স্যামসাংও।

স্যামসাং তাদের গ্যালাক্সি এস২১ সিরিজের ফোনগুলোর সঙ্গে চার্জার ও হেডফোন দেবে না।

সম্প্রতি উইন ফিউচার দুটি ছবি শেয়ার করেছে। আর সেই দুটি ছবিতে দেখা গেছে গ্যালাক্সি এস২১ প্লাস ও গ্যালাক্সি এস২১ আল্ট্রার বক্স। ছবির টাইটেলে লেখা হয়েছে, ‘হোয়াটস ইন দ্যা বক্স’। সোশ্যাল মিডিয়ায় ফাঁস হওয়া সেই ছবি থেকেই পরিষ্কার যে, বক্সের ভিতর কুইক স্টার্ট গাইড, ইউএসবি টাইপ সি পোর্ট, ডেটা কেবল এবং ইজেকশন পিন দেওয়া হবে। চার্জার এবং ইয়ারফোন না দেওয়ার ফলে আকার-আয়তনের দিক থেকে গ্যালাক্সি এস২১ সিরিজের বক্স বেশ ছোট হতে চলেছে।

উইন ফিউচার রিপোর্ট থেকে জানা গিয়েছে, সব জায়গায় এমনতর কাণ্ড ঘটাবে না স্যামাসাং। নির্দিষ্ট কিছু অঞ্চলের জন্যই গ্যালাক্সি এস২১ সিরিজের বাক্সে চার্জার এবং ইয়ারফোন না দেওয়ার পথেই হাঁটছে স্যামসাং। আর তার কারণ হিসেবে অ্যাপল, শাওমির মতোই পরিবেশবান্ধব মোবাইল বক্সের তত্ত্ব খাড়া করেছে সাউথ কোরিয়ান এই স্মার্টফোন-মেকার। কিছু দিন ধরেই স্যামসাংয়ের গ্যালাক্সি এস২১ সিরিজে চার্জার এবং ইয়ারফোন না দেওয়ার গুজব সোশ্যাল মাধ্যমে ভাইরাল হতে থাকে।