ফ্রান্সকে হারিয়ে দিল নেদারল্যান্ডস

রীতিমতো অপ্রতিরোধ্য হয়ে উঠেছিল ফ্রান্স। অবশেষে বিশ্ব চ্যাম্পিয়নদের গা থেকে অজেয় তকমাটা তুলে ফেলল নেদারল্যান্ডস। শুক্রবার দিদিয়ের দেশমের ফ্রান্সকে ডেকে এনে ২-০ গোলে হারিয়ে দিয়েছে ডাচ শিবির।

৪৩

আন্ডোয়ান গ্রিয়েজমান, অলিভিয়ের জিরু, কাইলিয়ান এমবাপে, রাফায়ের ভারান- বিশ্বকাপ জয়ী প্রায় সব খেলোয়াড়ই ছিলেন ফ্রান্সের স্কোয়াডে। এরপরও ডাচদের বিপক্ষে হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে তাদের। নেদারল্যান্ডসের আক্রমণাত্মক ও প্রভাব বিস্তার করা ফুটবলের সামনে ভেঙে পড়েছে ফরাসি সাম্রাজ্য।

৪৪ মিনিটে স্বাগতিকরা এগিয়ে যায় জর্জিনিয়ো উইনালডামের লক্ষ্যভেদে। আর দ্বিতীয়ার্ধের ইনজুরি টাইমের ষষ্ঠ মিনিটে ডাচদের জয় নিশ্চিত করেন মেম্পিস দেপেই।

এ নিয়ে উয়েফা নেশনস লিগে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে নেদারল্যান্ডস। ‘এ’ লিগের গ্রুপ-১-এ তারা এখন পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে। শীর্ষে থাকা ফ্রান্স মাত্র ১ পয়েন্টে এগিয়ে থাকায় চ্যাম্পিয়ন হওয়ার সুযোগও আছে তাদের সামনে। কেননা ফ্রান্সের সব খেলা শেষ, অন্যদিকে জার্মানির বিপক্ষে এখনও ম্যাচ বাকি আছে ডাচদের।

ওই ম্যাচটির আগেই অবশ্য অবনমন হয়ে গেছে জার্মানির। ফ্রান্স হেরে যাওয়ায় তাদের শেষ আশাটুকুও আর বেঁচে নেই। জার্মানরা লিগ ‘এ’ থেকে ‘বি’তে নেমে গেছে।

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like