বগুড়ার ছেলে তৌহিদ হৃদয়ের বিশ্বরেকর্ড

বিশ্বের প্রথম ব্যাটসম্যান হিসেবে হ্যাটট্রিক সেঞ্চুরি করে বিশ্ব রেকর্ড গড়লেন বগুড়া ছেলে বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বর্তমান অনূর্ধ্ব ১৯ দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান তৌহিদ হৃদয়।

আজ সকালে চট্টগ্রাম জহুর আহম্মেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলংকা অনূর্ধ্ব ১৯ ক্রিকেট দলের বিপক্ষে সিরিজের ৫ম একদিনের ম্যাচে ব্যাট করতে নেমে ১০২ বলে ১১১রানের ইনিংস খেলে শ্রীলংকার চামিন্দুর বলে আউট হন তিনি।এর আগে শ্রীলংকার বিপক্ষে সিরিজের ৩য় ও চতুর্থ একদিনের ম্যাচেও তিনি শতরানের ইনিংস খেলে বাংলাদেশকে ম্যাচ জেতান।

যুব ক্রিকেটের ইতিহাসে প্রথম কোন ব্যাটসম্যান হিসেবে টানা তিনটি সেঞ্চুরির রেকর্ড গড়েন তৌহিদ হৃদয়।এরই সাথে সাথে বিশ্ব যুব ক্রিকেটের শতরানের তালিকায় ২য় স্থানে উঠে আসে বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দলের এই ব্যাটসম্যান। খুব অল্প সময়েই আন্তর্জাতিক ক্রিকেটে তার ব্যক্তিগত রান এখন ১৫১০।

এর আগে বগুড়ার উদীয়মান ক্রিকেটার নিয়ে বিজয় টেলিভিশনের প্রতিবেদনে তিনি বলেন,এখনও তিনি প্রতিনিয়তই তার বেসিক এবং স্কেল নিয়েই কাজ করছে এবং তার লক্ষ্য আর সবার মতই একদিন দেশের হয়ে জাতীয় ক্রিকেট দলে খেলবেন তিনি।

হৃদয়ের বিশ্ব ক্রিকেটে এমন সাফল্যে খুশিতে আত্মহারা বগুড়া সকল ক্রিকেট-প্রেমীরা।স্থানীয় জেলা ক্রীড়া সংস্থা ও ক্রিকেটারদের সাথে কথা বলে জানা যায়,তারা সব সময় দোয়া করছেন যেন তারা খুব শীঘ্রই মুসফিক,শফিউলের মত বগুড়ার থেকে জাতীয় দলে খেলতে দেখবেন আরও বেশ কিছু ক্রিকেটারদের।আর তাদের মধ্যে তৌহিদ হৃদয় অন্যতম।

 

অনলাইন নিউজ ডেস্ক/বিজয় টিভি