বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ আয়োজনের লোগো, ওয়েবসাইট ও পোস্টার সংক্রান্ত কমিটির সভা অনুষ্ঠিত

ঢাকা, ১২ অক্টোবর :
লোগো বাছাই কমিটির সভায় মুজিববর্ষের ওপর সারা দেশ থেকে জমা পড়া ২ হাজার ৩৮৭টি লোগোর মাঝ থেকে প্রাথমিক বাছাইকৃত ১৩টি লোগো থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে উপস্থাপনের জন্য আজ সর্বসম্মতিক্রমে সেরা ৫টি লোগো বাছাই করা হয়।
আজ ঢাকায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন জাতীয় বাস্তবায়ন কমিটির কার্যালয়ে লোগো ও পোস্টার বাছাইয়ের চূড়ান্ত কার্যক্রম নিয়ে দু’টি আলোচনা সভা হয়েছে। আরো একটি সভায় মুজিববর্ষ (হানড্রেড ইয়ারস্ অভ্ মুজিব) শীর্ষক ওয়েবসাইটের বিষয়বস্তু চূড়ান্ত করার উদ্দেশ্যে আলোচনা করা হয়।
বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমানের সভাপতিত্বে লোগো বাছাই কমিটিতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় বাস্তবায়ন কমিটির সভাপতি জাতীয় অধ্যাপক ড. মোঃ রফিকুল ইসলাম। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক-সহ সভায় উপস্থিত ছিলেন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান মুখ্য সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী, চিত্রশিল্পী মোস্তফা মনোয়ার ও হাশেম খান, অধ্যাপক রফিকুন্নবী, চারুকলা অনুষদের ডিন নিসার হোসেন, সাংবাদিক অজয় দাশগুপ্ত, ডা. নুজহাত চৌধুরী এবং ফারজানা আহমেদ প্রমুখ।
পোস্টার বাছাই কমিটির সভায় সভাপতিত্ব করেন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী। শিল্পী মোস্তফা মনোয়ার, হাশেম খান, অধ্যাপক রফিকুন্নবী, নিসার হোসেন প্রমুখের উপস্থিতিতে বঙ্গবন্ধুর অমর উক্তিমালা সর্বসাধারণের কাছে পোস্টারের মাধ্যমে উপস্থাপনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। এখনো এই উক্তিগুলো প্রাসঙ্গিক, মানুষকে উজ্জীবিত করতে সক্ষম বলে মতামত দেন কমিটির সদস্যরা।
মুজিববর্ষ শীর্ষক ওয়েবসাইটের বিষয়বস্তু নির্ধারণের সভায় সভাপতি ছিলেন জাতীয় অধ্যাপক ড. মোঃ রফিকুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের সদস্য সচিব শেখ হাফিজুর রহমান। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক-সহ ড. কামাল আবদুল নাসের চৌধুরী প্রমুখ ।

তথ্যবিবরণী