বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে ক্রিকেট ম্যাচ আয়োজন করতে চায় ভারত

৮৭

জাতির জনক বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে একটি ক্রিকেট ম্যাচ আয়োজন করতে চায় ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যে দু’টি প্রদর্শনী ম্যাচের আয়োজন করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এরই ধারাবাহিকতায় একটি ম্যাচ আয়োজনের ইচ্ছে প্রকাশ করেছে পার্শ্ববর্তী দেশ ভারতের ক্রিকেট বোর্ড।

গুজরাটের মোরাতায় নব সাজে সজ্জিত সরদার প্যাটেল ক্রিকেট স্টেডিয়ামে নির্মিত বঙ্গবন্ধুর শততম জন্ম বার্ষিকী উপলক্ষে তৃতীয় ম্যাচটি আয়োজনের ইচ্ছে প্রকাশ করে বিসিবি’র কাছে প্রস্তাব দিয়েছে বিসিসিআই।

এ ম্যাচ দিয়েই এক লাখ দশ হাজার ধারণ ক্ষমতাসম্পন্ন বিশ্বের সর্ববৃহত এ স্টেডিয়ামটি উন্মোচন করতে আগ্রহী ভারত। বিশ্ব তারকা সমৃদ্ধ অপর দু’টি ম্যাচ অনুষ্ঠিত হবে ঢাকার মিরপুরে শেরে বাংলা স্টেডিয়ামে।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, একটি ম্যাচ আয়োজনে বিসিসিআই ইতোমধ্যেই তাদের আগ্রহ প্রকাশ করেছে। তবে এখনো আনুষ্ঠানিক কোন প্রস্তাব দেয়নি।

পাপন আজ সাংবাদিকদের বলেন, ‘এটা সত্যি যে, তারা একটি প্রস্তাব দিয়েছে। তবে এখনো সেটা আনুষ্ঠানিক নয়। এখন পর্যন্ত বিষয়টি প্রাথমিক পর্যায়ে রয়েছে। বিসিসিআই জানিয়েছে, সিরিজের আগে স্টেডিয়ামটি প্রস্তুত হলে তারা বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উপলক্ষে একটি ম্যাচ আয়োজন করতে চায়।’

পাপন আরো বলেন, ‘পিসিবি আমাদের সময় পরিবর্তন করতে বলেছিল। তবে এটা সম্ভব নয়, কেননা বঙ্গবন্ধুর জন্মদিন ১৭ মার্চ। যে কারণে ম্যাচগুলো আয়োজনের জন্য সরকারের পক্ষ থেকে আমাদের ১৮-২২ মার্চ সময় বেঁধে দেয়া হয়েছে। সরকারের অন্য পরিকল্পনা আছে এবং তাদের অন্য বিষয়েও সময় নির্ধারিত আছে। সুতরাং সূচিতে পরিবর্তন আনা সম্ভব নয়। তাদের কাছ থেকে কোন জবাব না পেয়ে বিষয়টি আমরা পিসিবিকে জানিয়ে দিয়েছি।’

অনলাইন নিউজ ডেস্ক/বিজয় টিভি

You might also like