‘বঙ্গবন্ধুর ভাস্কর্য’ যথাসময়ে যথাস্থানে স্থাপনসহ তিন দফা দাবিতে স্মারকলিপি প্রদান

৪৮

প্রস্তাবিত ‘বঙ্গবন্ধুর ভাস্কর্য’ যথাসময়ে যথাস্থানে স্থাপন করাসহ তিন দফা দাবি জানিয়ে বঙ্গবন্ধুর ভাস্কর্য বাস্তবায়ন পরিষদের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট স্মারকলিপি প্রদান করা হয়েছে।

আজ (১৭ ডিসেম্বর) সকাল ১১ টায় শাহবাগ চত্বরের মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধগনমানুষের সমন্বয়ে গঠিত ‘বঙ্গবন্ধুর ভাস্কর্য বাস্তবায়ন পরিষদ‘ আয়োজিত সমাবেশে এ স্মারকলিপি প্রদান করা হয়।

এ সময়, দোলাইপাড় চৌরাস্তায় প্রস্তাবিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য স্থাপন করার কাজ যথাসময়ে সম্পন্ন করা, বাংলাদেশের সকল জেলায় বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপন করা এবং অনতিবিলম্বে ‘বঙ্গবন্ধুর ভাস্কর্য’ নির্মাণে বিরোধীতাকারী ও কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্যে আঘাতকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করার দাবি জানান।

পরিষদের আহ্বায়ক ডঃ মোঃ আওলাদহোসেন বলেন, ‘স্বাধীনতা বিরোধীরা কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্যে যে আঘাত করেছে, এই আঘাত বঙ্গবন্ধুর ভাস্কর্যে নয়, এই আঘাত লেগেছে আমাদের মুক্তিযুদ্ধের চেতনায়, এই আঘাত লেগেছে আমাদের রক্তে কেনা স্বাধীনতায়। যারা দেশকে ভালোবাসেন, দেশের উন্নয়ন চান, আসুন আমরা মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হই, ঐ সকল স্বাধীনতাবিরোধী অপশক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হই, প্রতিরোধ গড়ে তুলি। বঙ্গবন্ধুর স্বপ্নের, ক্ষুধামুক্ত দারিদ্র্যমুক্ত সোনার বাংলা গড়ে তুলি‘।

তিনি আরও বলেন, স্বাধীনতা বিরোধীরা জঙ্গি কর্মকাণ্ড করে আমাদের দেশকে পিছিয়ে দিতে চায়। তারা বঙ্গবন্ধুর ভাস্কর্যস্থাপনকে ইস্যু করে আবারো জ্বালাও-পোড়াও করে সরকারের ভাবমূর্তি নষ্ট করতে মাঠে নেমেছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ নেতৃত্বেবাংলাদেশের চলমান উন্নয়ন ব্যাহত করার ষড়যন্ত্র করছে। ২০২১ সালে ‌অনুষ্ঠিতব্য বাংলাদেশের রজতজয়ন্তী অনুষ্ঠান বাধাগ্রস্তকরার ষড়যন্ত্র করছে।

তিনি মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সকল শক্তিকে ঐক্যবদ্ধ হয়ে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা করার জন্য স্বাধীনতাবিরোধীদের ষড়যন্ত্র প্রতিহত করার আহ্বান জানান।

নিউজ ডেস্ক/বিজয় টিভি